Home লাইফস্টাইল সানগ্লাস কেনার সময় খেয়াল রাখবেন যে বিষয়গুলো

সানগ্লাস কেনার সময় খেয়াল রাখবেন যে বিষয়গুলো

বর্তমান সময়ে ফ্যাশনের অন্যতম উপকরণ সানগ্লাস। এটি কেবল ফ্যাশনের অংশই  নয় বরং এটি আপনাকে নানাভাবে রক্ষা করে ধুলাবালি থেকে। কিছুদিন আগেও খুব প্রচলন ছিল কালো কিংবা এক রঙা চশমার। কিন্তু এখন ফ্যাশনে এসেছে পরিবর্তন।  আর তাই সানগ্লাস কেনার সময় তরুণ-তরুণীরা খুঁজেন নতুনত্ব। চলুন জেনে নেয়া যাক সানগ্লাস কেনার সময় কোন কোন বিষয়গুলোর প্রতি খেয়াল রাখা জরুরি সে সম্পর্কে কিছু কথা…

গোলগাল মুখে গোলাকৃতির ফ্রেম না পরে বরং ব্যবহার করা যেতে পারে ক্যাটস আই কিংবা এভিয়েটর ফ্রেমের চশমা। চোখের ভুরু খানিকটা ঢেকে রাখে এমন সানগ্লাস আপনার গোল চেহারাকে কিছুটা হলেও দেখাবে লম্বাটে। আর তাই আয়তকার, কোণযুক্ত হালকা ফ্রেমের সানগ্লাস পরিধান করাই ভালো। এছাড়া গোলাকৃতি ফ্রেমের ছোট লেন্সযুক্ত সানগ্লাস ব্যবহার থেকেও থাকুন বিরত।

আপনার মুখ যদি হয় ডিম্বাকৃতি বা পানপাতা আকৃতি তবে সহজেই মানিয়ে যাবে গোল ফ্রেমের রোদ চশমায়। এছাড়া চারকোণা ফ্রেমের কোণাটা কিছুটা গোলাকৃতির  চশমাও মানিয়ে যাবে এমন চেহারায়।

হার্ট শেপ চেহারার জন্য বেছে নিতে হবে এমন সানগ্লাস যা মুখ আর কপালের মাঝে সামঞ্জস্য বজায় রাখতে পারে। আর এমন চেহারায় ক্যাটস আই, স্পোর্কি টাইপের সানগ্লাস বেশ মানিয়ে যায়।

চতুর্ভুজাকৃতি চেহারার অধিকারীরা অতি তীক্ষ্ম কোণ বিশিষ্ট ফ্রেমের পরিবর্তে পরিধান করতে পারেন বালকা ক্লাসিক ডিম্বাকৃতির অর্থাৎ ক্যাটস আই স্টাইলের সানগ্লাস। কেননা গোলকৃতির ফ্রেম সংকীর্ণ চিবুক এবং উঁচু কপালের মধ্যে সামঞ্জস্য বজায় রাখে।

আর বর্গাকৃতির চেহারায় মেটালিক ফ্রেম অথবা গ্লাসের নিচের অংশ রিম লেস সানগ্লাস মানিয়ে যায়।

লম্বা মুখের সঙ্গে অবশ্য গোলাকৃতির সানগ্লাস ভালো দেখায়। তবে খেয়াল রাখতে হবে যে সানগ্লাসের ফ্রেম যেন খুব ছোট না হয়।

গ্লাসে এখন খুব ট্রেন্ডি চড়া রঙগুলো। সবুজ, নীল, গোলাপী এমন কি কমলার মতো গাঢ় রঙের রোদচশমার গ্লাস নজরে পড়ছে এখন। এছাড়া দেখা যাচ্ছে কয়েক শেডের ব্যবহারও। কিন্তু তাই বলে যে কোন একটা রঙ বেছে নিলে হবে না। গ্লাসের রঙ বাছাই করতে হবে গায়ের রঙের সঙ্গে মিল রেখে।

উজ্জ্বল গায়ের রঙের সঙ্গে সবচেয়ে ভালো মানায় স্বচ্ছ, নীল ,সবুজ ফ্রেম। তবে ব্রাউন রঙের গ্লাসও মানিয়ে যায় বেশ। তবে যাদের ফর্সা চেহারা তারা ব্যবহার করতে পারেন লাইট ব্রাউন অথবা গোলাপী শেডের সানগ্লাস।  

আর যাদের গায়ের রঙ কালো তারা মুখের সঙ্গে মেটালিক ফ্রেম, হালকা বাদামি রঙের সানগ্লাস নিতে পারেন। আর অবশ্যই তাদের কালো গ্লাস ব্যবহার না করাই ভালো। কেননা এতে গায়ের রঙ আরো কালো দেখাবে।