Home লাইফস্টাইল ঈদে ছেলেদের চুলের স্টাইলেস্ট কাট

ঈদে ছেলেদের চুলের স্টাইলেস্ট কাট

ঈদের শেষ মুহূর্তে চলছে কেনাকাটার ব্যস্ততা। এর ফাঁকে মাথায় রাখুন আরও একটি বিষয়ও। আর তা হল, ঈদের দিন পোশাকের সঙ্গে চুলের স্টাইলটাও হওয়া চাই ঠিকঠাক। আর ঈদের আগে চুল কাটানোর সঠিক সময় এটাই।

লম্বা নাকি খাটো চুল, লেয়ার নাকি হাইলাইট? এবার কেমন কাট চলছে? ছেলেদের পারলার হেয়ারোবিক্সের স্বত্বাধিকারী শাদীন মাহবুব জানালেন, বয়সভেদে চুলের স্টাইল একেক ধরনের হয়ে থাকে। সাধারণত তরুণেরা ভালোবাসেন স্টাইলিশ কাট দিতে। এ ছাড়া যাঁরা চাকরি করেন বা মাঝবয়সী, তাঁরা বেশি এক্সপেরিমেন্টাল কাট দিতে সাহস পান না। তাঁদের জন্য ক্ল্যাসিক কাট, বাজ কাট বা ক্রু কাট ভালো।

তরুণ হলে চুল নিয়ে তাই নানা ধরনের নিরীক্ষা করতে পারেন আপনিও। ঈদ সামনে রেখে মুখের গড়ন বুঝে ছাঁটাতে পারেন চুল। গরম মৌসুমে ঈদ, আর তাই ছোট চুলের স্টাইলগুলো বেশি দেখা যাবে এবার। শর্ট লেয়ার, লেয়ার উইথ হাইলাইট বা ব্যাঙস কাট এবার ভালো চলবে। একটা সময় চুলের একপাশে রং করানোর ট্রেন্ড জনপ্রিয় হলেও এবার সেটা চলবে না বলেই মনে করেন রূপবিশেষজ্ঞরা। এর বদলে স্টাইলিশ দেখাতে চুলে লেয়ার উইথ হাইলাইটস কাট ভালো মানাবে। এ ক্ষেত্রে লেয়ার করে কাটা চুলের ওপরের অংশের কিছু কিছু চুলে ভিন্ন রং করিয়ে নেওয়া হয়।

চুলে লেয়ার কাট দিলে চিরুনি দিয়ে পরিপাটি করে আঁচড়ে নেওয়ার বদলে চুল ঠিক করে নিন হাত দিয়ে। কেননা লেয়ার কাটের ধরনটাই এমন। চুলের এই এলোমেলো ভাবটাই অন্যদের চেয়ে আলাদা করে দেবে আপনাকে।