Home লাইফস্টাইল লিপস্টিক ছাড়াও যা ঠোঁটকে করে তুলবে আকর্ষণীয়

লিপস্টিক ছাড়াও যা ঠোঁটকে করে তুলবে আকর্ষণীয়

লিপস্টিক ব্যবহারের ক্ষতিকারক দিকগুলি সম্পর্কে ক্রমশ বাড়ছে সচেতনতা । তবে লিপস্টিক ছাড়া মেকআপ সে যেন অসম্পূর্ণই রয়ে যায়! তাই আসুন জেনে নেওয়া যাক এমন কিছু বিকল্পের সন্ধান, যা আপনার ঠোটকে দেবে এক আকর্ষণীয় লুক ত্বকের কোন ক্ষতি ছাড়াই।

আজকাল অনেকই পছন্দ করেন না চড়া মেকআপ। হালকা সাজের মধ্যেই নিজেকে আকর্ষণীয় করে তুলতে চান অনেকেই। তাঁদের কাছে মেকআপ মানেই হল কাজল এবং হালকা লিপস্টিক। তবে বিশেষজ্ঞদের মতে, লিপস্টিকে রয়েছে এমন কিছু রাসায়নিক যা কি না মৃত্যুও ঘটাতে পারে।

তাই আপনাদের জন্য রয়েছে লিপস্টিকের এমন কিছু বিকল্প,যেগুলি ব্যবহার করলে আপনার ঠোঁট থাকবে কোমল এবং আকর্ষণীয়।

• লিপ গ্লস
লিপস্টিকের বিকল্প একটি আদর্শ মেকআপ আইটেম হল লিপ গ্লস । এটি ঠোঁটকে দেয় একটি উজ্জ্বল আভা ।আর এতে নেই কোনও ক্ষতিকর উপাদানও । তাই টিনএজাররা নির্ভয়ে ব্যবহার করতে পারেন এই প্রোডাক্টটি।

চ্যাপ-স্টিক
ঠোঁটে একটি সুদিং এফেক্ট পাওয়া যায় চ্যাপ-স্টিকের মাধ্যমে । টিনএজারদের কাছে তাই খুবই পছন্দের এটি । তাছাড়া বড়রাও ব্যবহার করতে পারেন এটা।

• এজড বাম
সকালবেলার হালকা মেকআপের জন্য একেবারেই আদর্শ এটি । লিপস্টিকের মতো না হলেও এটি আপনাকে দেবে এমন এক ঔজ্জ্বল্য যা আপনার সাজগোজকে করে তুলবে সম্পুর্ণ।

• পেট্রোলিয়াম জেলি
শীতে ঠোঁট ফাটার হাত থেকে রক্ষা পেতে ব্যবহার করা হয় পেট্রোলিয়াম জেলি। শুধুমাত্র শীতেই নয়,যে কোনও আবহাওয়ায় এবং দিনের যে কোনও সময়ে ব্যবহার করা যেতে পারে পেট্রোলিয়াম জেলি। এটি লিপস্টিকের মতো হয়তো ঠোঁটকে রঙিন করে তুলবে না তবে ঠোঁটকে করে তুলবে আকর্ষণীয় এবং নরম ও কোমল।

• অলিভ ওয়েল
ঠোঁটকে শুষ্ক হওয়ার হাত থেকে রক্ষা করতে বিশেষ উপকারী অলিভ ওয়েল। এছাড়া এটি পেট্রোলিয়াম জেলির মতোই ঠোঁটের ঔজ্জ্বল্য বাড়াতে পারে এবং তা ত্বকের কোনও ক্ষতি না করেই।