Home লাইফস্টাইল ব্যস্তজীবনে কম সময়ে রূপচর্চা

ব্যস্তজীবনে কম সময়ে রূপচর্চা

আজকের এই ব্যস্ত জীবনে রূপচর্চার জন্য আলাদা করে সময় বের করাটা শুধু দূরসহ ই নয় বরং কিছুটা অসম্ভবও। আর তাই সেজন্য দরকার অল্প সময়ে অল্প উপাদান দিয়ে ফেসপ্যাক তৈরির উপায় জেনে নেয়া।

প্রথমে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে পরে ঠান্ডা পানির ঝাপটা দিয়ে মুখ ধুয়ে নিন। এতে ত্বকের পোরগুলো বন্ধ হয়ে যাবে। এরপর মুখ আলতো করে ধুয়ে নিন।

একটি পাত্রে দুই চা চামচ মধু এবং অর্ধেকটা লেবুর রস নিয়ে ভালো করে মিশিয়ে নিন। মুখ ভালো করে ধুয়ে মিশ্রণটি ভালো করে মুখে লাগান। তবে তার আগে মুখে স্টিম দিতে পারেন। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। তবে সতর্ক থাকুন এক্সফলিয়েট করার পর এটা মুখে দেবেন না কেননা লেবুর রসের কারণে মুখ জ্বলতে পারে।

রাত্রে ঘুমাতে যাবার আগে এই ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। ব্যবহারের পর ভালো একটি ময়েশ্চারাইজার দিন মুখে।

উপকারিতাঃ এটি ব্রণ দূর করে, মুখ পরিষ্কার করে, পোর ছোট করে, ত্বক মসৃণ করে, জ্বালাপোড়া দূর করে, ত্বকে দীপ্তি নিয়ে আসে, ত্বকের শুকনোভাব দূর করে, ত্বক থেকে ব্যাকটেরিয়া দূর করে, ত্বকের রঙ উজ্জ্বল করে। লেবুর রসে রয়েছে আলফা হাইড্রক্সি অ্যাসিড যা ত্বককে এক্সফলিয়েট করতে সাহায্য করে। এটা ত্বকের মৃত কোষ দূর করে, ত্বক থেকে ময়লা ওঠায়, মেকআপ তুলে ফেলে এবং পোর খুলে ফেলতে সাহায্য করে। আর মধু হলো প্রাকৃতিক অ্যান্টিঅক্সিডেন্ট এবং অ্যান্টিব্যাকটেরিয়াল। এটি আপনার ত্বককে রাখে সুস্থ, প্রাকৃতিকভাবেই।

তবে এই প্যাক ব্যবহারের পর বাইরে গেলে অবশ্যই মুখে ভালো সানস্ক্রিন মেখে যেতে হবে।