Home ভ্রমন সৌদি আরবেরএই জায়গা গুলা ঘুরে আসতে পারেন

সৌদি আরবেরএই জায়গা গুলা ঘুরে আসতে পারেন

সৌদি আরবে অনেক রোমাঞ্চকর, চমকপ্রদ ও ঐতিহাসিক স্থানের অভিজ্ঞতা পাওয়া যায়। এই দেশে পর্যটকদের জন্য অনেক আকর্ষণীয় স্থান রয়েছে:

নতুন পৃথিবীর সন্ধানে: আকাশে উড়ুন আলউলায় – সৌদির প্রথম ইউনেস্কো বিশ্ব ঐতিহ্যে স্বীকৃতি পেয়েছে আলউলা। – বালি ও পাথুরে ভূমির বাদামি উপত্যকায় আছে সৌদির অসাধারণ প্রাকৃতিক দৃশ্য। – বেলুনে চড়ে আকাশে ভেসে এই উন্মুক্ত জাদুঘরের স্বাদ নেওয়া যায়, যেখানে দেখা মিলবে ২ লাখ বছরেরও আগের ইতিহাসের।

পুরোনো ইতিহাস ও ঐতিহ্য: আল বালাদের রাস্তায় – আল বালাদ, অন্যত্র পরিচিত যেদ্দা বা পুরোনো শহর, ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের স্বীকৃতি পেয়েছে। – এই চমৎকার স্থাপত্যগুলো পর্যটকদের নিয়ে যায় কয়েক হাজার বছর পেছনে। – আগ্রহী ক্রেতাদের জন্য এই শহরের বিভিন্ন রাস্তায় কেনাকাটার সুযোগ আছে নানা ধরনের মসলা, গয়না, টেক্সটাইল ও পারফিউম।

রিয়াদ, সৌদি আরবের রাজধানী, একটি বিলাসবহুল অভিজ্ঞতা প্রদান করতে পারে। এখানে কেনাকাটা ও বিনোদনের জন্য চমৎকার ওয়ান-স্টপ গন্তব্য রয়েছে। স্থানীয় ঐতিহ্যের ছাপ রয়েছে এই জায়গাটিতে। বেলুচ্চি, ডলচে অ্যান্ড গ্যাবানা, টম ফোর্ড, ব্র্যান্ডন ম্যাক্সওয়েল এবং অন্যান্য বিখ্যাত ডিজাইনারের ব্র্যান্ড স্টোরও রয়েছে এখানে। সারাদিনের কেনাকাটা শেষে আপনি আপনার প্রিয়জনকে নিয়ে যেতে পারেন সুন্দর কোনো রেস্টুরেন্টে। সুস্বাদু এশিয়ান খাবার বা ফরাসি ক্যাফে, সব ধরনের এবং সবার পছন্দের খাবার এখানে পাওয়া যায়।

সৌদি আরবে ভ্রমণ এখন অনেক সহজ হয়েছে। ভিসা প্রক্রিয়া ক্রমাগত উন্নত করা হয়েছে। এখন বিশ্বের ৬৩টি দেশ ই-ভিসা প্রোগ্রামের আওতায় আছে, সঙ্গে আরও আছে ৯৬ ঘণ্টার ফ্রি স্টপওভার ভিসা।সৌদি আরবের লোহিত সাগরের তীরে অবস্থিত সিক্স সেন্সেস সাউদার্ন ডুনস স্পা পরিপূর্ণ অবকাশযাপনের জন্য একটি অসাধারণ স্থান। এই স্পাতে আপনি সারা স্পা জুড়ে বিরাজ করা স্নিগ্ধ সুগন্ধ এবং অন্দরসজ্জা উপভোগ করতে পারেন। স্পা-তে থাকা চমৎকার আয়োজন ও অভিজ্ঞতার মধ্য দিয়ে আরবের সুস্থতার ঐতিহ্য ফুটে ওঠে। এছাড়া, সেখানে মসলা ও সুগন্ধি থেকে স্কিনকেয়ার পণ্য তৈরি করা শেখানো হয়। এই অঞ্চলের ঐতিহ্যের কথা মনে করিয়ে দেবে এবং আপনি প্রাচীন নাবাতেন জনগোষ্ঠীর সঙ্গে বাণিজ্যের মাধ্যমে এসব মসলা ও সুগন্ধি এই অঞ্চলে প্রবেশ করেন।