Home শিক্ষা এসএসসি ও সমমানের ফল যেভাবে জানা যাবে

এসএসসি ও সমমানের ফল যেভাবে জানা যাবে

এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে। ফলাফল প্রকাশের পর শিক্ষার্থীরা নিজ নিজ প্রতিষ্ঠান থেকে এবং অনলাইনে একযোগে ফল জানতে পারবে।আগামী রোববার (১২ মে) চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে। এদিন সকাল সাড়ে ১১টায় নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠান এবং অনলাইনে একযোগে ফল প্রকাশিত হবে। আপনি ফল জানতে নিম্নলিখিত উপায়ে চেষ্টা করতে পারেন:

ওয়েবসাইটে দেখা: ওয়েবসাইটে রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, পরীক্ষার নাম, বছর ও শিক্ষা বোর্ড সিলেক্ট করে সাবমিট বাটনে ক্লিক করে ফলাফল জানা যাবে।www.educationboardresults.gov.bd এছাড়া শিক্ষার্থীরা ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে (educationboardresults.gov.bd) প্রবেশ করে রোল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে রেজাল্ট শিট ডাউনলোড করতে পারবেন। একইভাবে অন্যবোর্ডের ওয়েবসাইটে প্রবেশ করে রোল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে রেজাল্ট শিট ডাউনলোড করতে হবে।
এসএমএসের মাধ্যমে: মোবাইলে এসএমএসের মাধ্যমে ফল পাওয়া যাবে। এ জন্য আপনি এসএসসি লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে পরীক্ষার রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে পাসের বছর লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। উদাহরণ—SSC DHA 123456 2022 লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। ফিরতি এসএমএসে জানা যাবে ফল।