Home লাইফস্টাইল চাই মেহেদি রাঙা হাত

চাই মেহেদি রাঙা হাত

এখন চলছে বিয়ের মৌসুম। আর মেহেদি ছাড়া বিয়ে সে তো ভাবাই যায় না। বিয়ের দিন প্রত্যক কনেই চায় নিজেকে সবার থেকে একটু আলাদাভাবে উপস্থাপন করতে। আর কনের সাজে দু`হাত ভরে মেহেদী না পরলে বিয়ের সাজ যেন অপূর্ণ রয়ে যায়।

সময়ের সাথে সাথে বিয়ের রীতিতে পরিবর্তন এলেও মেহেদির প্রতি কনের ভালোবাসা যেন বেড়েই চলেছে দিনদিন। আর বিয়ের সাজের ক্ষেত্রে মেহেদির নকশারও যেন  শেষ নেই। কখনোবা ফুলের নকশা আবার কখনোবা পেখম তোলা। তবে নকশা যত সূক্ষ্ম আর চিকন হবে মেহেদির নকশাও তত ভালো বোঝা যাবে এবং দেখতে ততো বেশি ভালোলাগবে।

মেহেদী পরার ক্ষেত্রে অনেক কনেই পছন্দ করে হাতের কনুই পর্যন্ত মেহেদি লাগাতে। তবে আবার এমন অনেকেই আছেন যারা ব্লাউজের সাথে মাপ রেখে থ্রি কোয়াটার হাত পর্যন্ত মেহেদি লাগিয়ে থাকেন।

আর ডিজাইনের ক্ষেত্রে সব সময় প্রাধান্য দেওয়া হয় কনের পছন্দকে। বিয়ের ক্ষেত্রে মেহেদি কতটা লাল হচ্ছে তার প্রাধান্যই বেশি থাকে। কনের হাতে লালের ছটা যেন তাকে ফুটিয়ে তোলে আলাদা এক আঙ্গিকে।

প্রপ্তিস্থানঃ

যমুনা ফিউচার পার্ক, ঢাকার নিউ মার্কেটের চাঁদনি চক, পুরান ঢাকার চকবাজার, এলিফ্যান্ট রোডের বিয়ের সামগ্রীর দোকানগুলোয় ভাল মানের মেহেদি পাওয়া যায়। আকারভেদে মেহেদির দাম পড়বে ২০০ থেকে ৫০০ টাকা।