৭ এপ্রিল আসছে শাকিব-পাওলির ‘সত্তা’

৭ এপ্রিল আসছে শাকিব-পাওলির ‘সত্তা’

SHARE
coming movie 'sotta'

সব প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে আগামী ৭ এপ্রিল মুক্তি পেতে যাচ্ছে ‘সত্তা’। হাসিবুর রহমান কল্লোল পরিচালিত ছবিটিতে জুটি বেধে অভিনয় করেছেন ঢাকাই ছবির সুপারস্টার শাকিব খান ও কলকাতার নায়িকা পাওলি দাম।

২০১৪ সালের ১৬ নভেম্বর এফডিসিতে শুরু হয় সত্তার শুটিং। শুরুতে ৩৫ দিনে সিনেমার কাজ শেষ করার কথা থাকলেও নায়ক শাকিব খান ও নায়িকা পাওলি দামের শিডিউল জটিলতায় তা শেষ পর্যন্ত ঠেকে ৫৬ দিনে। সব মিলিয়ে গত আড়াই বছরে ৫৬ দিন শুটিং করে শেষ করা ছবিটির কাজ।

এ প্রসঙ্গে ছবির পরিচালক কল্লোল বলেন, ‘তিন লটে পুরো ছবির কাজ শেষ করার পরিকল্পনা ছিল। প্রথম দুই লটে গল্প এবং তৃতীয় লটে গানের কাজ। কিন্তু দ্বিতীয় লটের কাজ শুরুর আগমুহূর্তে পাওলি অসুস্থ হয়ে পড়েন। এরপর আবার শাকিব অন্য ছবির শুটিং নিয়ে ব্যস্ত হয়ে পড়েন। কোনোভাবেই দুজনের শিডিউল মেলাতে পারছিলাম না। শেষ পর্যন্ত সবার আন্তরিক সহযোগিতায় ছবির শুটিং শেষ করেছি। এরই মধ্যে সেন্সর ছাড়পত্রও হাতে পেয়ে গেছি।’

এর আগে পাওলি অভিনীত বাংলাদেশী আরো একটি ছবি ‘মনের মানুষ’ মুক্তি পেলেও সত্তা নিয়ে পাওলির প্রত্যাশা অনেক বেশি। কারণ হিসেবে পাওলি জানান, ‘এটি আমার প্রথম পূর্ণাঙ্গ বাংলাদেশি সিনেমা। এর আগের ছবিটি ছিল যৌথ প্রযোজনার। পরিচালক থেকে শুরু করে বেশির ভাগ শিল্পীই ছিলেন ভারতের। আর সত্তায় আমি ছাড়া বাকি সবাই বাংলাদেশের। কাজ করার অভিজ্ঞতা সত্যিই অসাধারণ। এখন দর্শকদের ছবিটি ভালো লাগলেই আমাদের সবার পরিশ্রম সার্থক হবে।’

এছাড়া ছবি মুক্তি প্রসঙ্গে নির্মাতা কল্লোল বলেন, শাকিব-পাওলি দুদেশের তারকা শিল্পী। তাদের সিডিউল না মেলায় ছবির নির্মাণ কাজ শেষ করতে দেরি হয়েছে। তবে আমি যত্ন নিয়ে ছবিটি বানিয়েছি। সবার কাছে ছবিটি ভালো লাগবে বলে আমি বিশ্বাস করি।

ইতোমধ্যে বেশ সাড়া ফেলেছে ‘সত্তা’ র মুক্তিপ্রাপ্ত গানগুলো। গানগুলোতে কণ্ঠ দিয়েছেন মমতাজ, জেমস, সামিনা চৌধুরী, মিলা, কনা, সুমী শবনম ও বাপ্পা মজুমদার এবং সব কয়টি গানের সংগীত পরিচালনা করেছেন বাপ্পা মজুমদার।

উল্লেখ্য, সোহানী হোসেনের ‘মা’ গল্প অবলম্বনে নির্মিত হয়েছে ‘সত্তা’। শাকিব-পাওলি ছাড়াও ছবিটিতে আরো অভিনয় করেছেন  জয়ন্ত চট্টোপাধ্যায়, রিনা খান, শিমুল খান প্রমুখ।