৪১৯ রানে পিছিয়ে লজ্জার রেকর্ডে বাংলাদেশ

৪১৯ রানে পিছিয়ে লজ্জার রেকর্ডে বাংলাদেশ

SHARE
Bangladesh are behind the shame of 419 runs

ব্লুমফন্টেইন টেস্টে ফলোঅনের লজ্জায় পড়লো সফরকারী বাংলাদেশ। প্রথম ইনিংসে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার ৫৭৩ রানের জবাবে চরম ব্যাটিং ব্যর্থতার দরুণ মাত্র ১৪৭ রানে গুটিয়ে যায় টাইগাররা। এ যেন লজ্জার রেকর্ডে বাংলাদেশ দলের হাবুডুবু।

৪২৬ রানে পিছিয়ে থাকায় মুশফিকবাহিনীকে ফলোঅনে বাধ্য করেন প্রোটিয়া দলপতি ফাফ ডু প্লেসিস। বিনা উইকেটে ৭ রান তুলে ৪১৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ করেছে সফরকারীরা।

দক্ষিণ আফ্রিকার ব্যাটিংয়ের সময় মনে হয়েছে, ব্লুমফন্টেইনের উইকেটে ব্যাটিং করা কত সহজ। স্বচ্ছন্দে ব্যাটিং করে ৪ উইকেটে ৫৭৩ রান করে প্রথম ইনিংস ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। কিন্তু বাংলাদেশ ব্যাটিংয়ে নামতেই সেই উইকেট হয়ে গেছে ব্যাটসম্যানদের বধ্যভূমি! লেগ স্টাম্পের ওপর গুড লেংথের বলে সৌম্য সরকারকে বোল্ড করে ধ্বংসযজ্ঞ শুরু করেন কাগিসো রাবাদা। ১৩ রানে ওপেনিং জুটি ভাঙার পর তাসের ঘরের মতো ভেঙে পড়েছে বাংলাদেশের টপ অর্ডার।

৬৫ রানে ৬ উইকেট হয়ে যাওয়া বাংলাদেশের সামনে ১০০ রানের নিচে অলআউট হওয়ার শঙ্কা ছিল। সেটি হয়নি লিটনের প্রতিরোধে। বাংলাদেশ দলের এই উইকেটকিপার ব্যাটসম্যান রান তুলেছেন ওয়ানডের ছন্দে। ব্যক্তিগত ৭০ রান করা লিটন দাস দলীয় ১৪৩ রানের মাথায় আউট হওয়ার পর আর কেউ উইকেটে টিকে থাকতে পারেনি। ইনিংসের ৪২.৫ ওভারে ১৪৭ রানে অলআউট হয় মুশফিকবাহিনী। যথারীতি ফলোঅনের লজ্জায় পড়ে টাইগাররা। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফলোঅনে ব্যাট করতে পাঠায় বাংলাদেশকে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ৭ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করে বাংলাদেশ।

LEAVE A REPLY