৪০০ জিবির মেমোরি কার্ড নিয়ে এল স্যানডিস্ক

৪০০ জিবির মেমোরি কার্ড নিয়ে এল স্যানডিস্ক

SHARE
SanDisk debuts 400 GB memory card

দিন দিন মানুষের তথ্য-যোগাযোগ এবং বিনোদনের চাহিদা বেড়েই চলছে, ৩২ জিবি মাইক্রো এসডি কার্ডও এখন ব্যবহারকারীদের প্রত্যাশা ঠিকমতো মেটাতে পারছে না। যার ফলে চাপ পড়ছে মোবাইলের ওপর। মোবাইল ফোনের ওপর নির্ভরশীলতা বাড়তে থাকায় মেমোরি কার্ড নির্মাতা প্রতিষ্ঠান স্যানডিস্ক নিয়ে এসেছে ৪০০ জিবির মেমোরি কার্ড, এতে সহজেই পূর্ণ হবে না আপনার ধরে রাখা স্মৃতি। একটি বড় পরিসরের মেমোরি কার্ড আপনার নিত্য দিনের স্মৃতি ধরে রাখতে সক্ষম।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাশেবলের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত সপ্তাহে জার্মানির বার্লিনে স্যানডিস্ক তাদের এই মেমোরি কার্ডটি উন্মুক্ত করে। একইদিন মেমোরি কার্ডের পাশাপাশি ১৮ কোর প্রসেসরসমৃদ্ধ মনস্টার পিসি, গ্যাজিলন ভিআর হেডসেটের ঘোষণাও দেয়। তবে এতকিছুর মাঝেও আলাদাভাবে নজর কেড়েছে স্যানডিস্কের ৪০০ জিবির মেমোরি কার্ড। প্রথমদিকের ম্যাকবুক প্রোয়ের চেয়ে তিনগুণ বেশি জায়গা রয়েছে এই মেমোরি কার্ডে।

মেমোরি কার্ডটিতে ৪০ ঘণ্টা পর্যন্ত ফুল এইচডি ভিডিও সংরক্ষণ করা যাবে। এর ট্রান্সফার স্পিড সর্বোচ্চ ১০০ মেগাবাইট হবে প্রতি সেকেন্ডে। এর মাধ্যমে ইউএসবি ৩.০ রিডার ব্যবহার করে প্রতি মিনিটে ১২০০টি ছবি (৩.৫ মেগাবাইটের একটি ছবি) ট্রান্সফার করা যাবে। মেমোরি কার্ডটির দাম ধরা হয়েছে ২৪৯.৯৯ ডলার। ১০ বছরের ওয়ারেন্টিসহ স্যানডিস্কের ওয়েবসাইট থেকে এটি কেনা যাবে।

LEAVE A REPLY