২৯ জানুয়ারি সব শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘটের ডাক

২৯ জানুয়ারি সব শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘটের ডাক

SHARE
The strike call of all educational institutions on 29 January শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘটের ডাক

আগামী ২৯ জানুয়ারি সারা দেশে সকল শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘটের ডাক দিয়েছে প্রগতিশীল ছাত্র জোট। এ ছাড়া আগামী ২৬ জানুয়ারি শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে সংহতি সমাবেশ ও ২৮ জানুয়ারি সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে তারা।

বুধবার মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে জোটের নেতা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের একাংশের সভাপতি ইমরান হাবিব রুমন এই কর্মসূচি ঘোষণা করেন।

প্রগতিশীল ছাত্র জোট ব্যানারে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিল বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, মার্কসবাদী সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, ছাত্র ঐক্য ফোরাম, বাংলাদেশ ছাত্র ফেডারেশন ও বিপ্লবী ছাত্র মৈত্রী।

চার দফা দাবিতে এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে। গতকাল আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার ও বিচার, গত ১৫ জানুয়ারি শিক্ষার্থীদের ওপর নির্যাতনের সঙ্গে যুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি ও মামলা প্রত্যাহার, আহত শিক্ষার্থীদের চিকিৎসা ব্যয় প্রশাসনকে বহন করা ও অবিলম্বে ছাত্র সংসদ নির্বাচন দেওয়া।

ইমরান হাবিব রুমন বলেন, “আদালত ছয় মাসের মধ্যে ডাকসু নির্বাচন করার রায় দিয়েছে। সেই নির্বাচন বানচাল করার উদ্দেশ্যেই গতকাল ওই হামলা চালানো হয়েছে বলে আমরা আশঙ্কা করছি।”

LEAVE A REPLY