১ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে সফটওয়্যার মেলা

১ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে সফটওয়্যার মেলা

SHARE
Software Fair starting from 1st February

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর উদ্যোগে তথ্য প্রযুক্তিবিষয়ক মেলা ‘বেসিস সফটএক্সপো ২০১৭’ শুরু হচ্ছে ১ ফেব্রুয়ারি বুধবার থেকে। রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এই মেলায় একশোর বেশি দেশি প্রতিষ্ঠান তাদের তৈরি সেবা ও সফটওয়্যার প্রদর্শন করবে। এই মেলার স্লোগান হচ্ছে- ‘ফিউচার ইন মোশন’।

মেলা উপলক্ষে শনিবার বেসিস মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। অনুষ্ঠানে মোস্তাফা জব্বার বলেন, ‘আমাদের দেশীয় তথ্যপ্রযুক্তি কোম্পানিগুলোর ব্যবসায় প্রসারের সবচেয়ে কার্যকরী জায়গা বেসিস সফটএক্সপো। এখন থেকে প্রতিবছর বেসিস সফটএক্সপো আয়োজন করা হবে।’

মেলার উদ্বোধন করবেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

মেলায় আগত দশর্নার্থীরা পাবে ফ্রি ইন্টারনেট সেবা। (www.softexpo.com.bd) ভিজিট করে আগ্রহীরা নিবন্ধন করতে পারবেন। সেখানে প্রদর্শনীর বিস্তারিত তথ্যও পাওয়া যাচ্ছে। এছাড়া প্রদর্শনীর অফিসিয়াল ফেসবুক পেজ (www.fb.com/BASIS.SoftExpo/) থেকে আপডেট পাওয়া যাচ্ছে। বেসিস সফটএক্সপোর অফিসিয়াল অ্যান্ড্রয়েড অ্যাপও উন্মোচন করেছে আগ্রহীরা গুগল প্লে স্টোর থেকে (play.google.com/store/apps/details?id=com.bd.softexpo) অ্যাপটি ডাউনলোড ও ইনস্টল করতে পারবেন।