১৯৪ রানের চ্যালেঞ্জের মুখে শ্রীলঙ্কা

১৯৪ রানের চ্যালেঞ্জের মুখে শ্রীলঙ্কা

SHARE
Sri Lanka face the challenge of 194 runs

দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার বিপক্ষে আগে ব্যাটিং করার সুযোগ পেয়ে বড় পুঁজি পেয়েছে বাংলাদেশ। সৌম্য, মুশফিক আর মাহমুদুল্লাহর দৃঢ়তায় ১৯৩ রানে থামে বাংলাদেশের ইনিংস। হাতে ছিল ৫ উইকেট। জয়ের জন্য শ্রীলঙ্কাকে করতে হবে ১৯৪ রান।

প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু পেয়েছিল বাংলাদেশ। অভিষিক্ত জাকির হাসান চতুর্থ ওভারের শেষ বলে ফিরে যাওয়ার আগে স্কোরবোর্ডে উঠেছে ৪৯ রান। মারমুখো ব্যাটিংয়ে টি–টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম ফিফটি তুলে নেন সৌম্য সরকার। কিন্তু ১১তম ওভারে ছোটখাটো মড়ক লাগে বাংলাদেশের ইনিংসে। তিন বলের মধ্যে ফিরে যান সৌম্য ও আফিফ হোসেন। এরপর চতুর্থ উইকেটে মাহমুদউল্লাহ-মুশফিকের ৭৩ রানের জুটিতে ভর করে বাংলাদেশের স্কোরবোর্ডে জমা হয় ১৯৩ রান।

দলের পক্ষে সর্বোচ্চ ৬৬ রান করে অপরাজিত ছিলেন মুশফিক। মাহমুদউল্লাহ খেলেছেন ৪৩ রানের অধিনায়কোচিত ইনিংস। আর সৌম্যর ব্যাট থেকে এসেছে ৩২ বলে ৫১ রানের ঝড়ো অর্ধশতক। শ্রীলংকার পক্ষে ম্যান্ডিস পান দুই উইকেট।

টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রহ করল বাংলাদেশ। এর আগে ২০১২ সালের ১৮ জুলাই আয়ারল্যান্ডের বিপক্ষে বেলফাস্টে ৫ উইকেটে ১৯০ রান করেছিল বাংলাদেশ।

আজ দলে নতুন মুখ ছয়জন। এর চারজনেরই আজ আন্তর্জাতিক অভিষেক হয়ে গেল। অভিষেক হয়েছে অলরাউন্ডার আফিফ হোসেন, ব্যাটসম্যান জাকির হাসান, আরিফুল হক ও বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপুর। বাংলাদেশের ক্রিকেটে এর আগে এক সঙ্গে চার ক্রিকেটারের অভিষেক হয়েছিল জিম্বাবুয়ের বিপক্ষে খুলনায় ২০১৬ সালের ২০ জানুয়ারি।

LEAVE A REPLY