হুয়াওয়ের চার ক্যামেরা বিশিষ্ট স্মার্টফোন

হুয়াওয়ের চার ক্যামেরা বিশিষ্ট স্মার্টফোন

SHARE
Huawei's four-camera smartphone

বিশ্বখ্যাত স্মার্টফোন ও প্রযুক্তি নির্মাতা চীনা প্রতিষ্ঠান হুয়াওয়ে বাজারে নিয়ে এলো ৩য় জেনারেশনের হুয়াওয়ে নোভা থ্রিআই। গতকাল রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে উৎসবমুখর অনুষ্ঠানে নতুন এই হ্যান্ডসেটটি দেশের বাজারে বাজারজাতকরণ শুরু করে হুয়াওয়ে। ডিভাইসটি উন্মোচন করেন নোভা থ্রি-আই এর বাংলাদেশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর অভেনেতা সিয়াম এবং অভিনেত্রী নুসরাত ফারিয়া। এসময় উপস্থিত ছিলেন হুয়াওয়ে কনজ্যুমার গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর অ্যারন শী। দেশের ৬৪ জেলার হুয়াওয়ের সব ব্যান্ডশপে ২৮ হাজার ৯৯০ টাকায় কিনতে পারবেন নতুন এই ফ্ল্যাগশিপ।

হুয়াওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, নতুন ফোনটিতে চার ক্যামেরা ও কৃত্তিম বুদ্ধিমত্তা (এআই) ব্যবহার করেছে তারা। ফোনের পেছনে ২৪ ও ২ মেগাপিক্সেলের ক্যামেরা আর সেলফির জন্য আছে ১৬ ও ২ মেগাপিক্সেলের ক্যামেরা।

সর্বাধুনিক কিরিন ৭১০ চিপসেটের সঙ্গে এআই প্রযুক্তি এবং ইএমইউআই ৮.২ বিশিষ্ট এই হ্যান্ডসেটে এআই শপিং, এআই গ্যালারি, এআই কমিউনিকেশনসের ক্ষেত্রে গ্রাহকদের জন্য হ্যান্ডসেট ব্যবহারের অভিজ্ঞতাকে করবে আরো বেশি সহজ ও সাবলীল। কিরিন ৭১০ এসওসি’র সঙ্গে ১২৮জিবি রম এবং ৪ জিবি র্যা মবিশিষ্ট হ্যান্ডসেটটির রয়েছে জিপিইউ টারবো (হালনাগাদ সফটওয়্যার সংস্করণে পাওয়া যাবে) যা গ্রাফিক্সের গুণগত মান বৃদ্ধি করবে।

Huawei's four-camera smartphone

আগামী ১ আগস্ট থেকে ডিভাইসটির প্রি-বুকিং দিতে পারবেন আগ্রহী ক্রেতারা। চলতে ১০ আগস্ট পর্যন্ত। অগ্রিম বুকিং দেওয়া গ্রাহকেরা হুয়াওয়ে’র পক্ষ থেকে পাবেন আকর্ষণীয় গিফট বক্স।