স্বাস্থ্যসেবার মান উন্নত করতে মাইক্রোসফট বাংলাদেশ ও প্লাসওয়ানের উদ্যোগ

স্বাস্থ্যসেবার মান উন্নত করতে মাইক্রোসফট বাংলাদেশ ও প্লাসওয়ানের উদ্যোগ

SHARE
Microsoft Bangladesh and the Plus One initiative to improve the quality of health services

বাংলাদেশে ঘরে বসে অনলাইনে স্বাস্থ্যসেবা দিতে সম্প্রতি (১০ জানুয়ারি) মাইক্রোসফট বাংলাদেশ ও প্লাসওয়ান সার্ভিস লি. এর মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে। এই যৌথ উদ্যোগের ফলে মানুষ সহজেই অনলাইনে শারীরিক ও মানসিক স্বাস্থ্যসেবা নিতে পারবে।

সমঝোতা চুক্তিতে সই করেন প্লাসওয়ানের চেয়ারম্যান মেহরীন আসাফ ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রুবাবা দৌলা এবং মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির।

বাংলাদেশের ১০ লাখের বেশি মানুষের কাছে অনলাইনভিত্তিক স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার জন্যই এই উদ্যোগ নিয়েছে মাইক্রোসফট বাংলাদেশ ও প্লাসওয়ান সার্ভিস লিমিটেড। রিংএমডি’র সহায়তায় মাইক্রোসফটের অ্যাজ্যুর ক্লাউডভিত্তিক প্ল্যাটফর্ম বাংলাদেশের জনগণ দেশে-বিদেশের ডাক্তারদের সঙ্গে সরাসরি লাইভ কথোপোকথন ও মেডিকেল রিপোর্ট আদান-প্রদানের মাধ্যমে স্বাস্থ্যসেবা দিয়ে থাকবেন।

অল্প কিছু দিনের মধ্যেই বাংলাদেশে প্লাসওয়ান এর অ্যাপ্লিকেশন চালু করা হবে। এটি www.plusone-services.com ঠিকানার ওয়েবসাইটে পাওয়া যাবে। এছাড়াও অ্যাপটি অ্যাপল স্টোর ও গুগলের প্লেস্টোর থেকে ডাউনলোড করা যাবে। ডাক্তার ও রোগী বিনামূল্যে এতে নিবন্ধন করে অনলাইনে উন্নত স্বাস্থ্যসেবা গ্রহণ করতে পারবেন।