সিনেপ্লেক্সে আসছে ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’

সিনেপ্লেক্সে আসছে ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’

SHARE
Beauty & the beats

রূপকথার গল্পের সাড়া জাগানো চলচ্চিত্র বিউটি অ্যান্ড দ্য বিস্ট। ১৯৯১ সালে মুক্তি পাওয়া ডিজনির অ্যানিমেটেড ছবি ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’র রিমেকে এমার অভিনয় দেখার জন্য ভক্তদের বিপুল প্রত্যাশার অবসান ঘটিয়ে আগামী ১৭মার্চ মুক্তি পেতে চলেছে ছবিটি। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে ছবিটি।

এক অনন্য ভালবাসার গল্প ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’। জাদুকরীর ছলনায় পড়ে রাজপুত্রের পশু হয়ে যাওয়া, সেই পশুর রাজপ্রাসাদে বেলা নামের মেয়ের বাবার আটকা পড়া, তাকে ছাড়িয়ে আনতে সেই রাজপ্রাসাদে পশুটির সঙ্গে বেলার থাকা, তারপর একসময় বাড়িতে নিজের বাবাকে এক অনাকাঙ্খিত বিপদের হাত থেকে বাঁচাতে গিয়ে পশুটির প্রতি জন্ম নেওয়া ভালোবাসা। অবশেষে ভালবাসার মধ্য দিয়ে পশুটিকে পুনরায় মানুষে পরিণত করা।

মুক্তির আগেই নানা কারণে শিরোনাম হয়ে ওঠা ছবিটির ব্যাপকভাবে আলোচিত বিষয়টি হল এতে নারীবাদী ভাবনাগুলোকে ফুটিয়ে তোলা হয়েছে অসাধারন দক্ষতায়, যা ছবিটির আগের সংস্করণগুলো থেকে একেবারেই আলাদা।

ওয়াল্ট ডিজনি পিকচার্সের প্রযোজনায় এবং পরিবেশনায় ছবিটি পরিচালনা করেছেন বিল কনডন। ছবিতে বেলা চরিত্রে অভিনয় করেছেন হলিউড অভিনেত্রী এমা ওয়াটসন। ছবিতে একটি গানও গেয়েছেন তিনি। এছাড়া অন্যান্য চরিত্রে আরও অভিনয় করেছেন ড্যান স্টিভেন্স, লুক ইভান্স, এওয়ান ম্যাকগ্রেগরসহ আরও অনেকে।