সালমান শাহ স্মরণে গাইলেন কনকচাঁপা

সালমান শাহ স্মরণে গাইলেন কনকচাঁপা

SHARE
Salman shah

বাংলা চলচ্চিত্রের অকাল প্রয়াত নায়ক সালমান শাহ। তিনি যেমন অনেক জনপ্রিয় ছবি উপহার দিয়েছেন ঠিক তেমনি তার মুখে জনপ্রিয় হয়েছে অনেক গানও। নায়িকাদের সঙ্গে নানা রকম শ্রুতিমধুর গানে ঠোঁট মিলিয়েছেন সালমান। সেইসব অধিকাংশ গানে সালমানের নায়িকাদের ঠোঁটে আসা গানগুলোর কণ্ঠ দিয়েছেন নন্দিত কণ্ঠশিল্পী কনকচাঁপা। এবারে সালমান শাহ স্মরণে গাইলেন কনকচাঁপা

বাংলাভিশনের জনপ্রিয় অনুষ্ঠান ‘মিউজিক ক্লাব’র বিশেষ আয়োজনে সালমান শাহ অভিনীত চলচ্চিত্রের গান গাইবেন এই গায়িকা। সরাসরি সম্প্রচারিত উক্ত অনুষ্ঠানে দর্শকরা ফোন করে অতিথির সাথে কথা বলার পাশাপাশি গানের অনুরোধ করতে পারবেন। গানের পাশাপাশি তিনি কথা বলবেন তার জীবনের নানা গুরুত্বপূর্ণ ঘটনা, জানা অজানা তথ্যসহ ভবিষ্যতের পরিকল্পনা নিয়ে। করবেন সালমানকে নিয়ে স্মৃতিচারণও।

‘মিউজিক ক্লাব’র এই পর্বটি বাংলাভিশনে সম্প্রচারিত হবে আগামীকাল বুধবার (৩০ আগস্ট) রাত ১১টা ২৫মিনিটে। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন নাহিদ আহমেদ বিপ্লব।

উল্লেখ্য, বাংলাদেশের ১৯৯০-এর দশকের অন্যতম শ্রেষ্ঠ নায়ক সালমান শাহ। তাঁর প্রকৃত নাম শাহরিয়ার চৌধুরী ইমন। টেলিভিশন নাটক দিয়ে তার অভিনয় জীবন শুরু হলেও পরে তিনি চলচ্চিত্রে একজন জননন্দিত শিল্পী হয়ে উঠেন তিনি। ১৯৯৩ সালে তার অভিনীত প্রথম চলচ্চিত্র সোহানুর রহমান সোহান পরিচালিত কেয়ামত থেকে কেয়ামত মুক্তি পায়। একই ছবিতে নায়িকা মৌসুমী ও গায়ক আগুনের অভিষেক হয়। জনপ্রিয় এই নায়ক নব্বইয়ের দশকের বাংলাদেশে সাড়া জাগানো অনেক চলচ্চিত্রে অভিনয় করেন। তিনি সর্বমোট ২৭টি চলচ্চিত্র অভিনয় করেন এবং সবকয়টিই ছিল ব্যবসাসফল। তিনি ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর অকালে রহস্যজনক ভাবে মৃত্যুবরণ করেন। অভিযোগ উঠে যে, তাকে হত্যা করা হয়; কিন্তু তার সিলিং ফ্যানে ফাঁসিতে হত্যাকান্ডের কোনো আইনী সুরাহা শেষ পর্যন্ত হয়নি।

LEAVE A REPLY