সাত খুন মামলায় নুর-তারেকসহ ১৫ জনের ফাঁসি বহাল

সাত খুন মামলায় নুর-তারেকসহ ১৫ জনের ফাঁসি বহাল

SHARE
15 people are hanged up for seven murders case

নারায়ণগঞ্জে আলোচিত সাত খুন মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের করা জেল আপিল ও রাষ্ট্রপক্ষের করা ডেথ রেফারেন্সের (মৃত্যুদণ্ড অনুমোদন) ওপর রায়ে হাইকোর্ট ১৫ জনের ফাঁসি ও ১১ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।

এদের মধ্যে রয়েছেন প্রধান আসামি নাসিকের সাবেক কাউন্সিলর নূর হোসেন, র‌্যাব-১১-এর চাকরিচ্যুত সাবেক অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তারেক সাঈদ মুহাম্মদ, মেজর আরিফ হোসেন, লেফটেন্যান্ট কমান্ডার মাসুদ রানা।

সাত খুন মামলায় মৃত্যুদণ্ড বহাল থাকা অন্য আসামিরা হলেন— হাবিলদার এমদাদুল হক, এসআই পূর্ণেন্দু বালা, আরওজি আরিফ হোসেন, ল্যান্সনায়েক হিরা মিয়া, নায়েক বেলাল হোসেন, সেপাই আবু তায়েব, কন্সটেবল শিহাব উদ্দিন, ল্যান্সনায়েক মো. আলীম, মহিউদ্দিন মুন্সি ও তাজুল ইসলাম। বাকি ১১ জনের সাজা কমিয়ে যাবজ্জীবন দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় থেকে বিচারপতি ভবানী প্রসাদ সিংহ ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ রায় পড়া শুরু হয়।

সকাল ১০টা ৩৫ মিনিটে রায় পড়া শুরু হয়। বেলা ১টায় পর এক ঘণ্টার জন্য বিরতিতে যান আদালত। বিরতির পর দুপুর সোয়া ২টা থেকে ফের রায় পড়া শুরু করেন বিচারপতি ভবানী প্রসাদ সিং ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ।

শুনানিতে অ্যাটর্নি জেনারেল বিচারিক আদালতের রায় বহাল রাখার আর্জি পেশ করেন। তিনি বলেন, এই হত্যাকাণ্ড ছিল পূর্বপরিকল্পিত। তাই মামলার রায়ের মধ্যে দিয়ে যেন আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি মানুষের আস্থা ফিরে আসে এবং বিচারপ্রার্থীদের ন্যায়বিচার নিশ্চিত হয়।

LEAVE A REPLY