সহজেই ত্বক উজ্জ্বল করতে যা করবেন

সহজেই ত্বক উজ্জ্বল করতে যা করবেন

SHARE
glowing-skin

উজ্জ্বল,আকর্ষণীয় ত্বক কার না পছন্দ। আর ত্বক যাতে সব সময় উজ্জ্বল দেখায় সে চেষ্টাতে ব্যস্ত থাকতে দেখা যায় সবাইকে। আজ তবে জেনে নিই সহজেই ত্বক উজ্জ্বল করতে যা করবেন

আর্দ্রতা ধরে রাখুন

ত্বকের রুক্ষতা দূর করতে ভালো ব্র্যান্ডের ময়েশ্চারাইজার মাখুন প্রতিদিন। কেবল মুখেই নয়, শরীরের যেসব স্থান অতিরিক্ত শুষ্ক, যেমন কনুই, হাঁটু, পা ও হাতের তালু- এসব জায়গায় মাখুন ময়শ্চারাইজার সমৃদ্ধ বডি লোশন

ফেসিয়াল

যাদের ত্বক সংবেদনশীল, দূষণ বা রোদেই তাদের হতে পারে ব্রন, বা ত্বক কালচে হয়ে যাওয়ার সমস্যা। এসব এড়াতে বিয়ের আগের দুই মাসে দশ দিন পরপরই করান ফেসিয়াল। এছাড়াও বিয়ের আগে বিশেষ ধরণের ফেসিয়াল আপনার ত্বকের জেল্লা বাড়িয়ে দেবে বহুগুণে।

এক্সফোলিয়েশন

ত্বকের জন্য খুব গুরুত্বপূর্ণ একটি সৌন্দর্য প্রক্রিয়া হলো এক্সফোলিয়েশন। এতে করে ত্বকের উপরকার মৃত কোষ সরে গিয়ে বের হয়ে আসে দীপ্তিময় উজ্জ্বল ত্বক।

নিয়মিত ঘুমান

বিয়ের দিন চোখের নীচে কালি নিশ্চয়ই জমাকালো সাজের সঙ্গে মানাবে না একেবারেই। তাই যাদের রাত জাগার অভ্যাস আছে, তারা এই সময়টা ঘুমের প্রতি নজর দিন ঠিকমতো। এই সময়ে নিয়মিত আট ঘন্টা ঘুম না হলে কেবল চোখের নিচই নয়, পুরো চেহারায় আসতে পারে মলিনতা।

ঘরোয়া উপাদানেই রূপচর্চা

রূপচর্চা করতে প্রতিবার যে পার্লারেই যেতে হবে, নেই এমন কোনো কথা। ঘরের সামান্য উপাদান দিয়েই তৈরি করুন ভেষজ প্যাক।

পুদিনা ও নিমের প্যাক আপনাকে রক্ষা করবে ব্রন ও অ্যালার্জির হাত থেকে। তৈলাক্ত ত্বকের জন্য মুলতানি মাটি ও চন্দনের প্যাক খুবই উপকারি। শুষ্ক ত্বকে মাখুন দুধের সর ও লেবুর রসের প্যাক। ত্বকের সজীবতা ধরে রাখতে ব্যাবহার করুন টমেটো ও পাকা পেপের প্যাক।