সর্বোচ্চ সংগ্রহের ম্যাচেও হারের হতাশা

সর্বোচ্চ সংগ্রহের ম্যাচেও হারের হতাশা

SHARE
The highest collection match but frustration

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে রেকর্ড পরিমাণ রান করেও বড় ব্যবধানে হেরেছে টাইগাররা। টি-টুয়েন্টিতে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ সংগ্রহ ১৯৩ রান গড়েও প্রথম ম্যাচে ৬ উইকেটে হারতে হল বাংলাদেশকে।

জয়ের জন্য ১৯৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই ৫৩ রান জমা করেছিলেন দুই লঙ্কান ওপেনার ধানুস্কা গুনাথিলাকা ও কুশল মেন্ডিস। পঞ্চম ওভারে ৩০ রান করা গুনাথিলাকাকে ফেরালেও স্বস্তি ফেরেনি বাংলাদেশ শিবিরে। অষ্টম ওভারে ৫৩ রান করা মেন্ডিসকে আউট করেছেন আফিফ হোসেন। পরের ওভারে উপুল থারাঙ্গার উইকেটও তুলে নিয়েছেন নাজমুল ইসলাম। ১১ রান করে নিরোশান ডিকওয়েলাও ধরেছিলেন সাজঘরের পথ। তবে এরপর বাংলাদেশের বোলারদের আর কোনো সুযোগ দেননি দাশুন শানাকা ও থিসারা পেরেরা।

বাংলাদেশের এমন ছন্নছাড়া বোলিংয়ের ফায়দা তুলেছেন শ্রীলঙ্কার প্রায় সব ব্যাটসম্যান। মাত্র ২৭ বলে ৫৩ করেছেন কুশল মেন্ডিস। গুনাতিলকার ৩০ রান এসেছে মাত্র ১৫ বলে। শানাকার ২৪ বলে ৪২ কিংবা পেরেরার ১৮ বলে ৩৯ রান নিশ্চিত করেছে খেলাটা নির্ধারিত সময়ের বেশ আগেই শেষ হচ্ছে।

এর আগে টস জিতে ব্যাটিং নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ। ব্যাটিংয়ে বাংলাদেশের শুরুটা হয় উড়ন্ত। মুশফিক, সৌম্য আর মাহমুদুল্লাহর দৃঢ়তায় ১৯৩ রানে থামে বাংলাদেশের ইনিংস। হাতে ছিল ৫ উইকেট। অর্ধশতক পেয়েছেন মুশফিক ও সৌম্য সরকার। ৭ রানের জন্য হাফসেঞ্চুরি করতে পারেন নি মাহমুদুল্লাহ।

LEAVE A REPLY