সম্পন্ন হলো ঢাবির ‘সি’ ইউনিটের পরীক্ষা

সম্পন্ন হলো ঢাবির ‘সি’ ইউনিটের পরীক্ষা

SHARE
DU-admission-c-unit

পূর্ণ নিরাপত্তায় সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা। আজ শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। অবশেষে সম্পন্ন হলো ঢাবির ‘সি’ ইউনিটের পরীক্ষা

উক্ত পরীক্ষায় কোনো ধরনের জালিয়াতির অভিযোগ পাওয়া যায়নি। পরীক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ও বিভিন্ন ধরনের ডিভাইস দিয়ে জালিয়াতি ঠেকাতে ভর্তি পরীক্ষায় এবার হলের প্রবেশ গেটে ছিল পুলিশের মেটাল ডিটেক্টর ব্যবস্থা।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা কমিটির সদস্যের সঙ্গে কথা বলে জানা গেছে, ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে মোট ৫৩টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বাইরের চারটি কেন্দ্র হলো বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজ, নীলক্ষেত হাই স্কুল, আজিমপুর সরকারি গার্লস স্কুল অ্যান্ড কলেজ ও অগ্রণী স্কুল অ্যান্ড কলেজ।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান জানান, দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ভর্তি-ইচ্ছুকদের প্রয়োজনীয় তথ্যসেবা দিতে ক্যাম্পাসে বিভিন্ন কেন্দ্রে বুথের ব্যবস্থা করা হয়েছে। ছাত্রলীগের নেতাকর্মীরাই এসব বুথ পরিচালনা করছেন।

ছাত্রলীগের বুথ ছাড়াও বিভিন্ন এলাকাভিত্তিক সংগঠনের সদস্যরা পরীক্ষার্থীদের তথ্য দিয়ে সহযোগিতা করেন। পুলিশের পাশাপাশি নিরাপত্তার দায়িত্বে ছিল বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট ও বিএনসিসি।

এ বিষয়ে ঢাবির প্রক্টর এম আমজাদ আলী বলেন, অতীতের তুলনায় এখন জালিয়াতির ধরন পরিবর্তিত হয়েছে। ইলেকট্রনিক ডিভাইসের মাধ্যমে অপরাধ করা হচ্ছে। পরীক্ষায় জালিয়াতি আইনে সাজা হচ্ছে দুই বছর কারাদণ্ড ও যেকোনো পরিমাণ অর্থদণ্ড। কিন্তু শিক্ষার্থী বিধায় তাদের অপরাধের ধরন বিচার-বিবেচনা করে সাজা দেওয়া হয়ে থাকে।

 

LEAVE A REPLY