সমতায় শেষ হল বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ

সমতায় শেষ হল বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ

SHARE
Bangladesh-Australia series ended in equality

চট্টগ্রাম টেস্টে টাইগারদের ৭ উইকেটে হারিয়ে দুই ম্যাচ টেস্ট সিরিজে সমতায় শেষ হল সিরিজ। এর আগে মিরপুর টেস্টে ২০ রানের রোমাঞ্চকর জয় পাওয়া বাংলাদেশ সিরিজ জয়ের স্বপ্ন দেখছিল। কিন্তু দ্বিতীয় ইনিংসে ব্যাটসম্যানদের ব্যর্থতায় সেই স্বপ্ন অপূর্ণই থেকে যায়।

প্রথম টেস্টে বাংলাদেশের কাছে হেরে দারুণ সমালোচিত হচ্ছিলেন অজি ক্রিকেটাররা। দ্বিতীয় টেস্ট জিতে তার-ই যেনো সমুচিত জবাব দিলেন তারা। জয় শেষে বেশ হাস্যোজ্জ্বল দেখা গেছে স্মিথদেরও।

চট্টগ্রাম টেস্টে প্রথম ইনিংসে বাংলাদেশের ৩০৫ রানের জবাবে ৩৭৭ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। ৭২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নামে টাইগাররা। কিন্তু শুরুতেই সৌম্য সরকার মাঠ ছাড়ার কিছুক্ষণ পর তামিম ইকবালও হতাশ করেন ঘরের দর্শকদের। টানা চতুর্থ ইনিংসেও ব্যর্থ ইমরুল কায়েস। তিনিও বিদায় নেন লায়নের বলে। এরপর একে একে সাকিব আল হাসান ও নাসিরের বিদায়। এভাবে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশের খেলা শেষ হয় ১৫৭ রানের সংগ্রহে। লিড হয় মাত্র ৮৫ রানের।

অস্ট্রেলিয়ার হয়ে ৬ উইকেট নিয়ে বাংলাদেশকে গুঁড়িয়ে দেন নাথান লায়ন। ২টি করে উইকেট নিয়ে তাকে যোগ্য সঙ্গ দেন প্যাট কামিন্স ও স্টিভ ও কেফি।

Bangladesh-Australia series ended in equality

এরপর ৮৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেও ৪৮ রান করতেই অস্ট্রেলিয়া ওয়ার্নার, অধিনায়ক স্মিথ ও রেনশর উইকেট হারিয়ে ফেলে। কিন্তু গ্লেন ম্যাক্সওয়েল মারকুটে ব্যাটিং করে বাকি পথটি পাড়ি দিয়ে দেন।

সবমিলিয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজে ২২ উইকেট নেন নাথান লায়ন। প্রথম টেস্টে ৯ উইকেট নেয়া লায়ন চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে নেন ৭ উইকেট। দুই টেস্টের সিরিজে তার চেয়ে বেশি উইকেট নেন কেবল রঙ্গনা হেরাথ (২৩টি)।

LEAVE A REPLY