সফটওয়্যার ব্যবহারের সুফল – হায়ার এন অফার

সফটওয়্যার ব্যবহারের সুফল – হায়ার এন অফার

SHARE
Benefits of Using Software - Hire N Offer (1)

সফটওয়্যার ব্যবহারে ব্যবসা, ব্যক্তিগত ও নানাবিধি কাজে কতটা সুফল তা নিয়ে তথ্য দিয়েছে বর্তমান সুপরিচিত খ্যাতিমান আই.টি ফার্ম হায়ার এন অফার ।

সফটওয়্যার হল কোনো আয়-ব্যয় বা আপনার প্রতিষ্ঠানের যেকোনো প্রকার হিসেব রাখার ব্যবস্থা। প্রয়োজন অনুযায়ী রিপোর্ট বের করা। সফটওয়্যারটি ব্যবহারের ফলে আপনার ব্যবসা প্রতিষ্ঠান হবে আরো আধুনিক, ডিজিটাল। কিন্তু আমাদের দেশের ব্যবসায়ীরা হাতে কলমে হিসাব রাখতে অভ্যস্ত। আর হাতে কলমে হিসাব রাখতে গিয়ে অনেক সময় লোকসান গুনতে হয়। পৃথিবীর উন্নত সব দেশে ব্যবসার সব হিসাব নিকাশ সফটওয়্যার এর মাধ্যমে রাখে কারন মানুষের ভুল হতে পারে কিন্তু ভাল সফটওয়্যার এর ভুল হতে পারে না।

ছোট-বড় সব ধরনের প্রতিষ্ঠানেই এখন সফটওয়্যারের ব্যবহার বাড়ছে। মূলত কাজের গতি বাড়ানোর জন্যই সবাই সফটওয়্যার ব্যবহার করছে। আগে যে কাজ করতে কয়েকজন লোকের কয়েক দিন লাগত, তা মুহূর্তেই হিসাব করে বের করতে পারে এই সফটওয়্যার।

সাধারণত দুই ধরনের সফটওয়্যার হয়—অফলাইন ও অনলাইন। অফলাইন সফটওয়্যার মূলত ইনস্টল উপযোগী সংস্করণ। যে কম্পিউটারে ব্যবহার হবে, সেখানে এটি ইনস্টল করতে হবে। এ ধরনের সফটওয়্যারে সব কাজ করা যায়, তবে কিছু সীমাবদ্ধতাও আছে। যেমন, কম্পিউটারে সমস্যা হলে বা অপারেটিং সিস্টেমে সমস্যা হলে ঝামেলায় পড়তে হয়। অন্যদিকে অনলাইন বা ওয়েবভিত্তিক সংস্করণটি একই সঙ্গে একই প্রতিষ্ঠানের বিভিন্ন শাখায় ব্যবহার করা যায়। সব প্রতিষ্ঠানের এন্ট্রি, লেনদেন, লাভ, স্টক ইত্যাদির তথ্য একটি কেন্দ্রীয় ডাটাবেইসে জমা থাকবে। ইন্টারনেটে যুক্ত যেকোনো কম্পিউটারেই ব্যবহার করা যাবে

দেশের অনেক দোকানেই এখন সফটওয়্যার ব্যবহার হচ্ছে। ব্যবস্থাপনা সফটওয়্যার সাধারণত নির্দিষ্ট প্রতিষ্ঠানের কাজের প্রক্রিয়া ও ব্যবস্থাপনার আলোকে করা হয়, যার কারণে বিদেশি বা রেডিমেট সফটওয়্যার সেসব কাজে ফলপ্রসূ হয় না। নির্দিষ্ট প্রতিষ্ঠানের চাহিদার ভিত্তিতে বিশেষভাবে তৈরি এসব সফটওয়্যার বিভিন্ন দামে কিনতে হয়। এক প্রতিষ্ঠানের সফটওয়্যার অন্য প্রতিষ্ঠানের কাজে ব্যবহার করা যায় না।

হায়ার এন অফার টিমের সফটওয়্যার এক্সপার্টদের মতে, ব্যবসায়িক কাজে সফটওয়ার ব্যবহারে যেসব উপকারিতা পাওয়া যায় তা জানুনঃ

১) যে কোন হিসাব বা লেন-দেন এর এন্ট্রি একবারই দিতে হয়, দ্বিতীয়বার কোথাও পোস্টিং দিতে হবে না।

২) সঠিক সময়ে, সঠিক সিদ্ধান্ত নেয়ার জন্য সব-ধরণের সঠিক তথ্যের যোগান পাওয়া যায়।

৩) দক্ষতার সাথে ও নির্ভুলভাবে দেনা-পাওনার হিসাব, লাভ-ক্ষতির হিসাব স্বয়ংক্রিয়ভাবে তৈরী করা যায়।

৪) বিভিন্ন ধরণের খরচ নিয়ন্ত্রণে এনে লাভের পরিমাণ বাড়ানো যায়।

৫) অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের এক ব্যতিক্রমধর্মী আভিজাত্য প্রতিষ্ঠিত হয়।

৬) এক স্থানে বসেই পুরো ব্যবসায়ের উপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করা সম্ভব হয়।

৭) সর্বপোরি, দুশ্চিন্তাহীন নিরবিচ্ছিন্ন অবসর কাটানোর জন্য তৈরী হয় স্বস্তি ও প্রশান্তির মন।

আপনার প্রতিষ্ঠানের অপূর্ণতা পূরন করে সময়ের সাথে তাল মিলিয়ে আপনিও এগিয়ে আসবেন সফটওয়্যার ব্যবহারে এবং আপনার ব্যবসাকে আরো গতিশীল করে অধিক মুনাফা অর্জন করবেন। আপনার সুচিন্তিত সিদ্ধান্তে হায়ার এন অফার দেবে আপনার চাহিদা অনুযায়ী বেস্ট সফটওয়্যার।

Benefits of Using Software - Hire N Offer

প্রতিষ্ঠান, কাজ এবং চাহিদাভেদে বিভিন্ন ক্যাটাগরির সফটওয়্যার ব্যবহার হয়ে তাকে।

  • সুপার শপ বা দোকানের জন্য পয়েন্ট অব সেলস বা টিকিটিং সিস্টেম
  • এডুকেশন ম্যানেজমেন্ট সিস্টেম (ইএমএস) বা স্কুল ম্যানেজমেন্ট সিস্টেম
  • অ্যাকাউন্টিং সিস্টেম
  • মেডিক্যাল বা হসপিটাল বিলিং সিস্টেম
  • হোটেল বা রেস্টুরেন্ট বিলিং সিস্টেম
  • ডিশ লাইন সিস্টেম
  • আইএসপি বা এ ধরনের প্রতিষ্ঠানের বিলিং ও হিসাব ব্যবস্থাপনা
  • অফিস ম্যানেজমেন্ট সিস্টেম
  • ট্রাভেল এজেন্সি সফটওয়্যার
  • গার্মেন্টের সব শাখায়
  • ফ্যাশন হাউস
  • ফুটওয়্যার
  • ফার্নিচারসহ অনেক প্রতিষ্ঠানের জন্যই সফটওয়্যার তৈরি হচ্ছে ইদানীং।

যদি কোন সফটওয়্যার করেন তবে সেটা হবে আপনার ব্যবসার জন্য খুবি ভাল। সুতরাং আপনার ব্যবসার জন্য সফটওয়্যার ডেভেলপ করেতে গেলে একটা ভাল ও অভিজ্ঞ আই.টি ফার্ম থেকে করানো ভাল। কারন এতে করে সাপোর্ট ভাল পাওয়া যাবে। সফটওয়্যার নেওয়াই শেষ না। এটাই আমাদের ভুল ধারনা। সফটওয়্যার এর সাপোর্টও অনেক গুরুত্ব পূর্ণ। কোন সমস্যা হলে সমস্যার সমাধান ও পেতে হবে। ভাল বিশ্বস্ত কোন আই.টি ফার্ম থেকে কাজ করালে ভবিষ্যৎ-এ ভাল হবে। অভিজ্ঞ আই.টি ফার্ম গুলোর অন্যতম হল ‘হায়ার এন অফার’।

যেকোনো পরামর্শের যোগাযোগ করতে পারেন।

হায়ার এন অফার টিম
১৪৫, এয়ারপোর্ট রোড সুপার মার্কেট, বিজয় সরণী, ঢাকা
মোবাইলঃ ০১৯১১৯৪২২৫৭