সকল সংসদের ফেসবুক আইডি ভেরিফাইড হবে

সকল সংসদের ফেসবুক আইডি ভেরিফাইড হবে

SHARE
All MP's facebook ID will be verified

বাংলাদেশের সকল সংসদের ফেসবুক আইডি ও পেজ ভেরিফাইড করে দিবে ফেসবুক কর্তৃপক্ষ, জানালেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। ফলে সংসদ সদস্যদের নামে যে ভুয়া অ্যাকাউন্ট খুলে সাধারণ মানুষকে বিভ্রান্তি করা, ভুল তথ্য দেয়ার মতো বিষয়গুলো বন্ধ হবে এই সুবিধায়।

সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। এ সময় মন্ত্রণালয়ের সচিব শ্যাম সুন্দর শিকদার উপস্থিত ছিলেন।

গত ৩০ মার্চ সিঙ্গাপুরে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেন প্রতিমন্ত্রী তারানা হালিম। ঐ বৈঠকের ফলাফল জানাতে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে প্রতিমন্ত্রী জানান, গত পহেলা জানুয়ারি থেকে এখন পর্যন্ত আমরা ফেসবুক কর্তৃপক্ষের কাছে যতগুলো অনুরোধ পাঠিয়েছি, তার ৬৫ শতাংশ জবাব তারা দিয়েছে আমাদের।

তিনি জানান আরও জানান, ফেসবুক কর্তৃপক্ষ নারীর প্রতি সহিংসতা রোধেও দৃশ্যমান পদক্ষেপ নেবে। এক্ষেত্রে ফেসবুকে নারীদের বিভিন্নভাবে নিগৃহরোধে সরকারকে সহায়তা করবে তারা।

উল্লেখ্য, ফেসবুক ভেরিফাইড হলো, আইডির পাশে ছোট্ট একটা নীল কালারের টিক চিহ্ন। সাধারণত কর্তৃপক্ষ কোন বিশেষ ব্যক্তির (জনপ্রিয় অভিনয় শিল্পী, রাজনৈতিক নেতা, খেলোয়াড়, গুরুত্বপূর্ণ কোন ব্যক্তি) আইডি ভেরিফাই করে থাকে। এতে করে তাদের নামে যে সকল ভুয়া একাউন্টগুলো আছে সেগুলো বন্ধ হয়। এখন সকল সংসদের ফেসবুক আইডি ভেরিফাইড হলে প্রতারণা বন্ধ হবে।