শ্রীদেবীর শাড়ি পরে পুরস্কার নিলেন মেয়ে

শ্রীদেবীর শাড়ি পরে পুরস্কার নিলেন মেয়ে

SHARE
Janhvi Kapoor wore mom Sridevi's sari
Janhvi Kapoor Collected Sridevi's National Award

ভারতের প্রয়াত দুই বলিউড কিংবদন্তি বিনোদ খান্না ও শ্রীদেবীকে ভূষিত করা হয়েছিল দাদাসাহেব ফালকে পুরস্কারে। গতকাল বৃহস্পতিবার ভারতের ৪৫তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে দুই পরিবারের হাতে পুরস্কার তুলে দেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। মায়ের পুরস্কার হাতে নেওয়ার এই বিশেষ মুহূর্তে তাই তাঁর শাড়ি পরেই অনুষ্ঠানে আসেন শ্রীদেবীকন্যা জাহ্নবী কাপুর।

সাদা ও গোলাপী রঙের সিল্কের শাড়ি পরেছিলেন জাহ্নবী। ডিজাইনার মণীশ মালহোত্রই রহস্য ফাঁস করেন করেন। তিনি ভারতীয় সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, এই বিশেষ অনুষ্ঠানের জন্য মায়ের শাড়িই বেছে নিয়েছিলেন জাহ্নবী কাপুর।

দিনটা বিশেষ ছিল। মায়ের স্বপ্নে ঘেরা এই দিনটিতে জাহ্নবী নিজেকে সাজিয়ে তুলেছে একেবারে মায়ের আদলে। নতুন কোনো পোশাক নয়! আলমারি খুলে মায়ের গন্ধমাখা শাড়ি পরেছেন জাহ্নবী। সাদা-গোলাপি শাড়িতে শ্রীর-প্রতিছবি হয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মঞ্চে হাজির ছিল তার কন্যা। তবে শুধু জাহ্নবী নয়। উপস্থিত ছিলেন মেয়ে খুশি ও স্বামী বনি কাপুরও।

দিনটা বিশেষ ছিল বনি কাপুরের কাছেও। স্ত্রীর মৃত্যুর পর থেকে তার উপরও কম ঝড়ঝাপ্টা যায়নি। দুই মেয়েকে আগলে রেখেছেন তিনি। তবে শ্রীদেবীর হয়ে সম্মান নিতে গিয়ে আবেগ ধরে রাখতে পারলেন না বলিউডের এই প্রযোজক। কথা বলতে গিয়ে গলা কেঁপে উঠেছিল তার।

চলতি বছরের ২৫ ফেব্রুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে না-ফেরার দেশে চলে যান শ্রীদেবী। শ্রীদেবী অভিনীত ‘লামহে’ ভারতীয় সিনেমার ১০০ বছরের ইতিহাসে সেরা ১০টি রোমান্টিক ছবির মধ্যে অন্যতম।