শেখ হাসিনা, শেখ রেহানা ও পুতুলের কোনো ফেসবুক পেজ নেই

শেখ হাসিনা, শেখ রেহানা ও পুতুলের কোনো ফেসবুক পেজ নেই

SHARE
Sheikh Hasina, Sheikh Rehana and Pupil have no Facebook pages

বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রেহানা ও শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুলের নামে এখনো অফিশিয়ালি কোনো ফেসবুক পেজ চালু হয়নি বলে জানিয়েছে আওয়ামী লীগ। তাদের নামে পরিচালিত ভুয়া ফেসবুক পেজে মিথ্যা সংবাদ প্রচারের পরিপ্রেক্ষিতে সোমবার আওয়ামী লীগের ভেরিফায়েড ফেসবুক পেজে এই ঘোষণা দেওয়া হয়।

এতে বলা হয়, গত কিছুদিন ধরেই আমরা অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা জননেত্রী শেখ হাসিনা ও কনিষ্ঠ কন্যা শেখ রেহানা এবং বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ও বঙ্গবন্ধুর দৌহিত্রী সায়মা ওয়াজেদ হোসেন পুতুলের নামে কিছু ‘ফেইক ফেসবুক পেজ’ বাংলাদেশ ও বাংলাদেশের বাইরে থেকে পরিচালিত হচ্ছে এবং সেই পেজগুলো থেকে নানা রকম মিথ্যা সংবাদ প্রচার করা হচ্ছে।

আওয়ামী লীগের ফেসবুক পেজে আরও বলা হয়েছে, বঙ্গবন্ধুর দৌহিত্র, মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ এর একটি ফেরিফাইড ফেসবুক পেইজ Sajeeb Wazed ও বাংলাদেশ আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান CRI এর ট্রাস্টি শেখ রেহানা’র পুত্র রাদওয়ান মুজিব সিদ্দিক এর একটি ফেসবুক আইডি Radwan Mujib Siddiq অফিশিয়ালি চালু আছে। যা তারা নিজেরাই তত্ত্বাবধান করে থাকেন।

আওয়ামী লীগের পোস্টে আরো বলা হয়, “জনসাধারণ ও সাংবাদিক ভাইদের অবগতির জন্য আমরা আবার জানাচ্ছি যে, বঙ্গবন্ধুর কন্যাদ্বয় শেখ হাসিনা, শেখ রেহানা ও শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুলের নামে এখনো অফিশিয়ালি কোনো ফেসবুক পেজ চালু হয়নি, একই সাথে এ রকম পেজগুলোর অ্যাডমিনদেরকে আমরা অনুরোধ করব পেজগুলোকে ‘আনঅফিশিয়াল’ (Unofficial) হিসেবে ঘোষণা দিয়ে আমাদেরকে সহযোগিতা করবেন – অন্যথায় আমরা অতিসত্বর আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হব।”