শুষ্কতা দূর করে চুলকে করে তুলুন ঝলমলে-প্রাণবন্ত

শুষ্কতা দূর করে চুলকে করে তুলুন ঝলমলে-প্রাণবন্ত

SHARE
smooth & shiny hair

মেয়েদের সৌন্দর্য অনেকটাই নির্ভর করে চুলের উপর। কারণ এটি তাদের চেহারার অন্যতম একটি উপাদান। কিন্ত চুলের শুষ্কতা এই সৌন্দর্য অনেকটাই কমিয়ে দেয়। আর তাই একটু বাড়তি যত্ন নেওয়া উচিৎ সুন্দর ঝলমলে চুলের জন্যে। আসুন জনে নিই কিভাবে খুব সহজেই দূর করা যায় চুলের এই রুক্ষভাবঃ

সুস্থ ও সুন্দর চুল পেতে নিয়মিত বিশুদ্ধ পানি পানের অভ্যাস করুন। এছাড়া স্বাস্থ্যকর খাদ্যাভাস গড়ে তোলাটাও জরুরি। এর বাইরেও নিতে হবে বাড়তি কিছু যত্ন। আসুন জেনে নিই সেগুলো সম্পর্কে-

একটি বাটিতে ২ টেবিল চামচ ক্যাস্টর অয়েল, হাফ টেবিল চামচ কোকোনাট অয়েল, ১ টেবিল চামচ অ্যালোভেরা জেল, ১ টেবিল চামচ গোলাপ জল নিন। একটি চামচের সাহায্যে ৪ টি উপকরণ ভালোভাবে মিশিয়ে নিন। এবার উক্ত মিশ্রণে আরো ১ টেবিল চামচ গোলাপ জল যোগ করুন।

ভালোভাবে মেশাতে থাকুন যাতে প্রত্যেকটি উপকরণ একে অপরের সাথে খুব ভালোভাবে মিশে যায়। মিশ্রণটি ঘন পেস্টের মতো হয়ে এলে একটি ছোট পাম্পসহ বোতলে মিশ্রণটি ভরে নিন।

এবার শ্যাম্পু করার পর চুল শুকিয়ে নিন। অনেকে ভেজা চুলেও সিরাম ব্যবহার করে থাকেন। তবে এই সিরামটির ক্ষেত্রে শুকনো চুলেই ব্যবহার করা ভালো।

শুকনো চুলগুলো আঁচড়ে নিয়ে ২ টি ভাগে ভাগ করে নিন। এবার হেয়ার সিরামের বোতল থেকে ১/২ পাম্প হেয়ার সিরাম নিন। এটি দুই হাতের তালুতে ঘষে একটু ওয়ার্ম করে নিন। চুলের মাঝ বরাবর থেকে আগা পর্যন্ত হালকা হাতে ম্যাসাজ করে লাগিয়ে নিন।

এভাবে খুব সহজেই আপনার রুক্ষ-শুষ্ক চুল হয়ে উঠবে মসৃণ, সুন্দর এবং শাইনি।