শুক্রবার শুরু জাতীয় লিগ, থাকছেন মাশরাফি

শুক্রবার শুরু জাতীয় লিগ, থাকছেন মাশরাফি

SHARE
Masrafee bin mortoza

আগামীকাল (শুক্রবার) থেকে শুরু হতে যাচ্ছে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ১৯তম আসর। ৪টি করে দুই টায়ারে এই লিগে অংশ নেবে ৮টি দল। এবারের খেলাগুলো হবে চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, কক্সবাজার এবং সিলেটসহ মোট ৫টি ভেন্যুতে। আর তাই শুক্রবার শুরু জাতীয় লিগ, থাকছেন মাশরাফি

খুলনায় মাঠে নামবে খুলনা বনাম রংপুর। ঢাকা বনাম বরিশাল খেলবে কক্সবাজারে, চট্টগ্রাম বনাম ঢাকা মেট্রো খেলবে চট্টগ্রামে এবং রাজশাহী বনাম সিলেটের ম্যাচটি রাজশাহীতে শুরু হবে।

এদিকে দীর্ঘ দিন পর সাদা জার্সিতে মাঠে নামবেন মাশরাফি। ২০১৫ সালে একবার জাতীয় লিগ খেলতে চেয়েছিলেন মাশরাফি। কিন্তু ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ায় সেবার আর খেলতে পারেননি দীর্ঘ পরিসরের ক্রিকেটে। তবে আগামীকাল মাঠে নামবেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি। রংপুরের বিপক্ষে খুলনার হয়ে খেলতে আজই (বৃহস্পতিবার) খুলনায় রওনা দেওয়ার কথা মাশরাফির।

বর্তমান চ্যাম্পিয়ন খুলনার সহকারী কোচ মনোয়ার আলী মনু প্রথম ম্যাচেই তাকে পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী। তিনি বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘মাশরাফি অনেকদিন পর জাতীয় ক্রিকেট লিগে ফিরছে। কাল (বৃহস্পতিবার) এক বেলা অনুশীলন করে শুক্রবার প্রথম ম্যাচ খেলতে নামবে সে। আমরা এবারও শক্তিশালী দল গড়েছি। আশা করি, গতবারের সাফল্য ধরে রাখতে পারব।’

উল্লেখ্য, ২০০৯ সালের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে চোটে পড়ার পর থেকেই বড় দৈর্ঘ্যের ক্রিকেটে অনিয়মিত মাশরাফি। গত আট বছরে মাত্র চারটি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। এর মধ্যে জাতীয় লিগে খেলেছেন তিনটি আর বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) একটি। মাশরাফি সর্বশেষ প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ২০১৪ সালের ফেব্রুয়ারিতে।

এছাড়া জাতীয় ক্রিকেট লিগ চলাকালীন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল সফর করবে দক্ষিণ আফ্রিকায়। ৪৫ দিনের লম্বা এই সফরের কারণে জাতীয় দলের ক্রিকেটারদের পাচ্ছে না এনসিএল।

 

LEAVE A REPLY