শীর্ষ ৩০ বাঙালির তালিকায় রুনা লায়লা

শীর্ষ ৩০ বাঙালির তালিকায় রুনা লায়লা

SHARE
Runa Laila in the list of top 30 Bengalis

উপমহাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী রুনা লায়লা। শুধু বাংলাদেশেই নয়, বিদেশেও খ্যাতিমান কন্ঠশিল্পী তিনি। পাঁচ দশকের সংগীত জীবনে ১৯টি ভাষায় অসংখ্য গান গেয়েছেন। নিজ নিজ মেধা এবং কাজ দিয়ে বিভিন্ন সময়ে নিজেদের কর্মক্ষেত্রে সেরা হিসেবে প্রমাণিত শীর্ষ ৩০ বাঙালির তালিকায় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এই কণ্ঠশিল্পীর নামও রয়েছে। তালিকাটি তৈরি করেছে উইকিপিডিয়া।

রুনা লায়লা বলেন, শুরুতে বিশ্বাসই হয়নি- শীর্ষ ৩০ বাঙালির মধ্য আমার নামও আছে! কারণ এই তালিকায় আছেন রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, অমর্ত্য সেনসহ আরও অনেকে। এই সম্মানিত তালিকায় নিজের নাম দেখে আমি বিস্মিত ও আনন্দিত। এই ভালো লাগা সত্যিই প্রকাশের মতো নয়। আমি কৃতজ্ঞ আমার সব ভক্ত, দর্শক-শ্রোতাদের প্রতি। কারণ তাদের উৎসাহেই আমি প্রতিনিয়ত গানে উৎসাহ পাই। তাদের কারণেই আমি আজকের রুনা লায়লা।

শ্রোতাপ্রিয় এই শিল্পী আরও বলেন, আমার মায়ের কথা বিশেষভাবে বলতেই হয়। কারণ মায়ের উৎসাহ, অনুপ্রেরণা এবং চেষ্টা না থাকলে আমার আজকের রুনা লায়লা হয়ে ওঠা হতো না। আমার পরিবারের সবারই সমর্থন ছিল বলেই আমি রুনা লায়লা হতে পেরেছি। মহান আল্লাহর কাছে অসীম কৃতজ্ঞতা। তার অশেষ রহমত ছিল বলেই আমি রুনা লায়লা হতে পেরেছি।