শান্তি-সমৃদ্ধি কামনায় শেষ হল আখেরি মোনাজাত

শান্তি-সমৃদ্ধি কামনায় শেষ হল আখেরি মোনাজাত

SHARE
Akheri Munajat ends in peace and prosperity আখেরি মোনাজাত

আজ রোববার দ্বিতীয় পর্বের আখেরী মোনাজাতের মাধ্যমে দেশ ও মুসলিম উম্মাহর শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনার মধ্য দিয়ে শেষ হল বিশ্ব তাবলীগ জামাত আয়োজিত এতদঞ্চলের সর্ববৃহত মুসলিম মহাসমাবেশ ৫৩তম বিশ্ব ইজতেমা। সকাল ১০টা ২৫ মিনিটের দিকে আখেরি মোনাজাত শুরু হয়। শেষ হয় বেলা পৌনে ১১টার দিকে। প্রথম পর্বের মতো শেষ পর্বের মোনাজাতও করা হয় বাংলায়। এই মোনাজাতে অংশ নিতে টঙ্গীতে মুসল্লিদের ঢল নামে।

তাবলিগ জামাতের অন্যতম শূরা সদস্য বাংলাদেশের কাকরাইল মসজিদের ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ জোবায়ের আখেরি মোনাজাত পরিচালনা করেন। মোনাজাতের আগে ইমান ও আমলের উপর হেদাতি বয়ান করেন বাংলাদেশের মাওলানা আব্দুল মতিন।

আখেরি মোনাজাত উপলক্ষে ইজতেমার মূল মঞ্চ থেকে আশপাশের সব জায়গা মুসল্লিদের আগমনে পরিপূর্ণ হয়ে ওঠে। মানুষ অবস্থান নেয় রাজপথসহ আশপাশের বাসাবাড়ির ছাদে।

মুসল্লিরা তুরাগতীরে বিশ্ব ইজতেমার শেষ দিনের আখেরি মোনাজাতে অংশ নিতে ভোর থেকেই জড়ো হতে শুরু করেন। বাস, ট্রাক, ট্রেন, কাভার্ডভ্যান যে যেভাবে পারেন, শীতের তীব্রতা উপেক্ষা করে ছুটেন ইজতেমাস্থলের দিকে। আখেরি মোনাজাতে দেশ-বিদেশের কয়েক লাখ ধর্মপ্রাণ মুসল্লি অংশ নেন।