লন্ডনে পাতাল রেলে বিস্ফোরণ

লন্ডনে পাতাল রেলে বিস্ফোরণ

SHARE
Explosion in subway in London

লন্ডনে পাতাল রেলে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শুক্রবার সকালে তীব্র বিস্ফোরণে লন্ডনের ভূগর্ভস্থ পার্সনস গ্রিন রেল স্টেশন কেঁপে উঠে। ব্যস্ত সময়ে স্টেশনে বিস্ফোরণে আহত হয়েছেন একাধিক যাত্রী।

ট্রেনটি যখন মাটির ওপরের স্টেশন পার্সনস গ্রিনে ছিল তখন যাত্রীরা সামনের দিকের একটি কামরা থেকে বিস্ফোরণের শব্দ শুনতে পায়।এর পরপরই সেখান থেকে আগুন উঠতে দেখা যায়।

যাত্রীরা জানিয়েছে কামরার দরজা খোলার সঙ্গে সঙ্গে ত্রাস শুরু হয়ে যায়, সিঁড়ি বেয়ে উপরে ওঠার জন্য হুড়োহুড়িতে পদদলিত হয়ে বেশ কিছু মানুষ আহত হয়।

বিবিসি লন্ডনের প্রেজেন্টার রিজ লতিফ কাজে যাওয়ার পথে ওই স্টেশনেই ছিলেন ঘটনার সময়। তিনি জানান, ট্রেন থামা মাত্র বিস্ফোরণের মত একটা শব্দ হয় এবং তারপর যাত্রীরা আতঙ্কে হুড়মুড় করে ট্রেন থেকে নামতে শুরু শুরু করে। দ্রুত সরে যাওয়ার চেষ্টায় ধাক্কাধাক্কিতে অনেকে আঘাতও পান।

টুইটারে এক ব্যক্তি ট্রেনের ভেতরে জ্বলন্ত একটি সাদা বালতির ছবি পোস্ট করে লিখেছেন, ‘পারসনস গ্রিন ডিস্ট্রিক্ট লাইন ট্রেনে বিস্ফোরণ। ট্রেনের ভেতরে আগুনের গোলা ছুড়ে মারা হয় এবং আমরা লাফিয়ে খোলা দরজা দিয়ে বেরিয়ে যাই।’

লন্ডন মেট্রোপলিটন পুলিশের এক টুইটে বলা হয়, ‘পারসনস গ্রিন টিউব স্টেশনে একটি ঘটনা সম্পর্কে আমরা অবগত। পুলিশ কর্মকর্তারা সেখানে আছেন।’

বিস্ফোরণের পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্টেশনটি বন্ধ করে দেয় এবং লোকজনকে ওই এলাকা থেকে দূরে থাকার পরামর্শ দেয়।

LEAVE A REPLY