রোহিঙ্গা হত্যাযজ্ঞ বন্ধের দাবিতে হেফাজতের বিক্ষোভ আজ

রোহিঙ্গা হত্যাযজ্ঞ বন্ধের দাবিতে হেফাজতের বিক্ষোভ আজ

SHARE
Stop the Rohingya massacre - Hifazat protests

মিয়ানমারের রাখাইন রাজ্যে মুসলিম রোহিঙ্গা হত্যাযজ্ঞ বন্ধের দাবিতে আজ শুক্রবার দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ ও গণমিছিল করবে হেফাজতে ইসলাম বাংলাদেশ। বাদ জুমা দেশব্যাপী এই কর্মসূচি করবে হেফাজতে ইসলাম। এ কর্মসূচি সফল করার জন্য জনতার প্রতি আহ্বান জানিয়েছেন সংগঠনের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

এক বিবৃতিতে তিনি বলেন, মিয়ানমারের সরকার ও বৌদ্ধদের কাছে মানবিকতা বলতে কিছুই নেই। তারা মানুষকে মানুষ করে করেনা। রোহিঙ্গা মুসলমানদের ওপর হত্যাকাণ্ড চালিয়ে মানবাধিকার ভূলুণ্ঠিত করেছে তারা। মানবতার শত্রু মিয়ানমারের জালেম সরকারের বিরুদ্ধে বিশ্বব্যাপী প্রতিরোধ গড়ে তুলতে হবে। বার্মার সব পণ্য বর্জন করতে হবে। তাদের সাথে সব কূটনৈতিক সম্পর্ক ত্যাগ করতে হবে। তাদের সাথে

হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী জানিয়েছেন, মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর সরকারি বাহিনী ইতিহাসের বর্বরতম গণহত্যা চালাচ্ছে। নির্যাতিত মুসলিম মা-বোনদের রক্ত নিয়ে যারা হোলি খেলায় মেতে উঠেছে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা রাষ্ট্র ও জনগণের নৈতিক কর্তব্য। তাদের সাহায্য করা আমাদের ঈমানি দায়িত্ব।

সরকারের উদ্দেশে হেফাজতের আমির বলেন, আপনারা সোচ্চার হোন, কূটনৈতিক চাপ প্রয়োগ করুন। মানবতার শত্রুদের মোকাবিলায় বিশ্ব মুসলিম নেতারা ও রাষ্ট্রগুলোকে শামিল করুন। দেশের জনসাধার এ ব্যাপারে ঐক্যমত পোষণ করবে।

হেফাজতে ইসলাম বাংলাদেশ সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ বাদ জুমা চট্টগ্রাম আন্দরকিল্লা শাহী মসজিদ চত্বরে হেফাজতে ইসলাম চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY