রেস্টুরেন্টের স্বাদ এবার বাড়িতে

রেস্টুরেন্টের স্বাদ এবার বাড়িতে

SHARE
Restaurent food in home

হোটেল রেস্টুরেন্টে যে খাবারগুলোর জন্য নিয়মিত ভিড় জমানো হয়, সেগুলো যদি ঘরে বসে তৈরি করা যায় তবে আর রেস্টুরেন্টে কেন। সে রকম কিছু খাবারের রেসিপি নিয়ে আজকের আয়োজন। অর্থাৎ রেস্টুরেন্টের স্বাদ এবার বাড়িতে

চিকেন উইথ ব্রেড সালাদ

প্রয়োজনীয় উপকরণ :

চিকেন স্লাইস ১ কাপ,

ব্রেড কিউব ১ পিস,

সস কিউব হাফ কাপ,

রেড গ্রিন ক্যাপসিকাম কিউব হাফ কাপ,

লেটুস পাতা কুচি ১ টেবিল চামচ,

ব্ল্যাক অলিভ ৪ পিস,

গোলমরিচ গুঁড়া সামান্য লবণ সাধ মতো,

মেওনেস ২ টেবল চামচ,

টমেটো সস ১ টেবল চামচ,

তেল পরিমাণ মতো।

প্রস্তুতপ্রণালী :

পেনে তেল গরম হলে চিকেন দিয়ে সামান্য লবণ, সামান্য গোলমরিচ দিয়ে চিকেন ভাজা ভাজা করতে হবে। চিকেন ভাজা হয়ে গেলে পাত্রে নামিয়ে রাখুন। আরেকটি ফ্রাই পেনে ব্রেড কিউব টোস্ট করে নামিয়ে রাখুন। অপর আরেকটি পেনে তেল দিয়ে সবজিগুলো দিয়ে অল্প সামান্য লবণ সামান্য গোলমরিচ দিয়ে হালকা সিদ্ধ করে প্লেটে রাখুন। এবার সবজির ওপরে ব্রেড আর চিকেন দিয়ে তার ওপরে মেওনাস সস দিয়ে পরিবেশন করুন মজাদার চিকেন উইথ ব্রেড সালাদ।

স্টিম প্রন (ভাপা চিংড়ি)

প্রয়োজনীয় উপকরণ :

বড় চিংড়ি মাছ ১টি,

রেড গ্রিন ক্যাপসিকাম ১ কাপ কুচি,

বাঁধা কপি হাফ কাপ কুচি,

লেবুর রস ১ চা চামচ,

রেগালমরিচ গুঁড়া হাফ চা চামচ,

মাস্টার্ডড হানি সস ১ চা চামচ,

ক্রিম হাফ চা চামচ লবণ সাধ মতো,

তেল পরিমাণ মতো,

পানি পরিমান মতো।

প্রস্তুতপ্রণালী :

মাঝারি সাইজের সস পেনে ২ কাপ পরিমাণ পানি চুলায় গরম দিতে হবে। পানি গরম হলে লেবুর রস সামান্য গোলমরিচ গুঁড়া ও লবণ দিয়ে মাছটি সিদ্ধ করতে হবে। আরেকটি ফ্রাই পেনে সামান্য তেল দিয়ে ঝুরি করা সবজিগুলো হালকা ভাজা করতে হবে। সবজির ওপরে সামান্য লবণ আর গোল মরিচের গুঁড়া দিয়ে নেড়ে প্লেটে নামিয়ে রাখুন। মাছটি সিদ্ধ হলে নামিয়ে সবজির ওপরে রাখুন। এবার মাছ সিদ্ধ পানি মানে মাছের স্টক দিয়ে আমরা সস বানাব। স্টক জাল দিয়ে যখন অল্প হয়ে আসেবে মাস্টার্ড হানি সস দিয়ে নাড়তে হবে। ঘন হয়ে গেলে নামিয়ে ডেকরেশন গ্লাসে রাখুন। সসটির ওপরে ক্রিম দিয়ে সুন্দর করে সাজিয়ে পরিবেশন করুন মজাদার স্টিম প্রন।