রাজধানীতে ঈদের জামাত ৪০৯ স্থানে

রাজধানীতে ঈদের জামাত ৪০৯ স্থানে

SHARE
At 409 places Eid jamaat in the capital

যথাযথ মর্যাদা, ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশ ও উৎসবের আমেজে আগামীকাল শনিবার সারাদেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। রাজধানীতে পবিত্র ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায় জাতীয় ঈদগাহ ময়দানে। এছারাও নগরীর দুই সিটি কর্পোরেশনের উদ্যোগে ৪০৯টি স্থানে এবার রাজধানীতে ঈদের জামাত আয়োজন করা হয়েছে।

ঢাকা উত্তর ও দক্ষিন দুই সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা বৃহস্পতিবার এসব তথ্য জানিয়েছেন। তারা বলেছেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় জাতীয় ঈদগাহ ময়দানের প্রধান জামাতসহ ঈদুল আজহার ২শ’ ২৯টি এবং উত্তর সিটি করপোরেশনে ১শ’ ৮০টি জামাত অনুষ্ঠিত হবে।

বায়তুল মুকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে ৫টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এখানে প্রথম জামাত সকাল ৭টা, দ্বিতীয় জামাত সকাল ৮টা, তৃতীয় জামাত সকাল ৯টা, চতুর্থ জামাত সকাল ১০টা এবং পঞ্চম ও সর্বশেষ জামাত সকাল ১০টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে।

জাতীয় ঈদগাহ ময়দান পরিদর্শনে এসে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বৃহস্পতিবার সাংবাদিকদের বলেন, ‘ভারী বর্ষণ হলেও যাতে ঈদের জামাত ব্যাহত না হয় সেভাবেই জাতীয় ঈদগাহ প্রস্তুত করা হয়েছে। ঈদের দিন রাজধানীতে ঘণ্টায় ১০০ থেকে ১২৫ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হলেও জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে।’

LEAVE A REPLY