রাজধানীতে আবারও বসছে উদ্যোক্তা হাট

রাজধানীতে আবারও বসছে উদ্যোক্তা হাট

SHARE
Uddokta Haat again participating in Dhaka

বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) উদ্যোগে, ফেসবুক ভিত্তিক গ্রুপ ‘চাকরি খুঁজব না চাকরি দেব’র আয়োজনে আগামী ১৫ ফেব্রুয়ারি পঞ্চমবারের মতো ঢাকায় আবারও বসছে উদ্যোক্তা হাট মেলা। ফালগুনি উদ্যোক্তা হাটের টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে ‘আইপে’।

রাজধানীর ধানমণ্ডি ২৭ নম্বর রোডে অবস্থিত ওমেন্স ভলান্টিয়ারি অ্যাসোসিয়েশন (ডব্লিউভিএ) ভবনে এ হাট অনুষ্ঠিত হবে। এবারের আয়োজনে মোট ৪২টি প্রতিষ্ঠান অংগ্রহণ করবে। ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে উদ্যোক্তা হাট চলবে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন হাট খোলা থাকবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

আয়োজকরা জানিয়েছেন, প্রতিবারের মতো এবারো তরুণ উদ্যোক্তারা নানা উদ্যোগ নিয়ে হাটে আসবেন। যেখানে ই-কমার্স, তথ্যপ্রযুক্তি পণ্য, গৃহস্থালি পণ্যসহ নানা ধরনের পণ্য প্রদর্শিত হবে। বাংলাদেশে একটি উদ্যোক্তা-বান্ধব পরিবেশ সৃষ্টি করাই এ হাট আয়োজনের উদ্দেশ্য। এই আয়োজনের মাধ্যমে ক্ষুদ্র উদ্যোক্তারা বাজারের সঙ্গে যুক্ত হতে পারবেন।

২০১১ সালের ১৩ এপ্রিল সংগঠনটির যাত্রা শুরু হয়। অনলাইন মেন্টরিং ছাড়াও এই সংগঠনটি উদ্যোক্তা ও হবু উদ্যোক্তাদের জন্য বিভিন্ন অভিজ্ঞতা বিনিময়, দক্ষতা বৃদ্ধি ও নেটওয়ার্কিংয়ের নানান আয়োজন করে থাকে।