যেভাবে নায়ক হয়ে উঠলেন শাকিব খান

যেভাবে নায়ক হয়ে উঠলেন শাকিব খান

SHARE
How was the hero Shakib Khan

জেমস ক্যামেরুন এর স্বীকার করতে কোন সমস্যা হয়নি যে তিনি এক সময় ট্রাক ড্রাইভার ছিলেন। শাহরুখ খানের এটা বলতে কোন সমস্যা নেই যে তিনি মুম্বাইতে এসে পার্কের বেঞ্চে ঘুমাতেন আর বন্ধুর কাছ থেকে ২০ টাকা ধার করে ফিল্ম সিটিতে শুটিং দেখতে যেতেন। রজনীকান্তের এটা বলতে সমস্যা হয় না যে তিনি একজন বাসের হেলপার ছিলেন। ঢাকায় কনসার্ট এ এসে সাড়ে ২৬ হাজার লোকের সামনে লাইভ অনুষ্ঠানে অক্ষয় কুমারের স্বীকার করতে কোন দুঃখ হয়না যে তিনি এই বাংলাদেশের পুরবানি হোটেলের শেফ ছিলেন।

আসুন এবার জেনে নিই চিত্রনায়ক শাকিব খান কিভাবে এলেন এই চলচ্চিত্র জগতে –

মূলত নৃত্য পরিচালক আজিজ রেজা শাকিবকে মিডিয়ার দুনিয়ায় নিয়ে আসেন। তাছাড়া শাকিবের জন্য এমন কিছু নেই যা তিনি করেননি। আগে শাকিবের স্বাস্থ্য খারাপ ছিল তাই সে যাতে একটু স্বাস্থ্যবান হয়ে দেখতে আরো সুন্দর হয়ে ওঠেন এজন্য তিনি এক রেস্টুরেন্ট ভাড়া করেন শাকিবের জন্য। আর সেখানে বলে দেওয়া হয়  শাকিব যখন ইচ্ছা এসে যা ইচ্ছা খাবে, বিল সব তিনি পরিশোধ করবেন।

অথচ এই শাকিবই নাকি  এখন আজিজ রেজাকে চেনেন না। এমনকি আজিজের বাবা মারা যাওয়ার দিন আজিজের বাসা থেকে মাত্র দশ মিনিটের দূরত্বে শাকিব শুটিং করছিলেন। অথচ খবর পাওয়ার পরেও তিনি আসেননি আজিজের বাবার জানাজায়।

বাকি সবার সাথে শাকিবের পার্থক্য এখানেই যে তিনি সম্ভবত একমাত্র নায়ক, যিনি নিজেকে এক নাম্বার বলে নিজের নামে ছবি বানান ‘নাম্বার ওয়ান শাকিব খান’। কিন্তু অন্যদের এটা করতে হয় না, কারণ তারা তাদের অতীত, তাদের সংগ্রামের কথা ভোলেন না এবং প্রকাশ করতেও লজ্জাবোধও করেন না। আর এজন্যই রজনীকান্ত ইজ রজনীকান্ত আর গুগলে নাম্বার ওয়ান পপুলার স্টার অন দা আর্থ লিখলে শাহরুখ এর নাম আসে।