‘মোয়ানা’ এবার সিনেপ্লেক্সে

‘মোয়ানা’ এবার সিনেপ্লেক্সে

SHARE
Moana-new movie on Cineplex

ওয়াল্ট ডিজনি’র আলোচিত নতুন ছবি ‘মোয়ানা’ মুক্তি পেতে চলেছে স্টার সিনেপ্লেক্সে। থ্রিডি অ্যানিমেটেড অ্যাডভেঞ্চার ছবিটি আজ শুক্রবার (২ ডিসেম্বর) থেকে দর্শকরা দেখতে পাচ্ছেন সিনেপ্লেক্সে।  

গত ২৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে মুক্তি পেয়েছে ‌‘মোয়ানা’। মুক্তির পরপরই দর্শক-সমালোচকদের দারুণ সাড়া পাওয়া এ ছবিটি ঝড় তুলেছে বক্স অফিসেও। ১৫০ মিলিয়ন ডলার বাজেটের ছবিটির আয় ইতোমধ্যে ছাড়িয়েছে শত মিলিয়ন।

ওয়াল্ট ডিজনির ‘লিটল মারমেইড’ বইটির গল্প অনুসরণে ছোট্ট মৎস্যকন্যা এরিয়েল আর স্থলের রাজকুমারের বন্ধুত্ব-প্রেম এবং সবশেষে করুণ পরিণতিকে অ্যানিমেটেড সিনেমার আদলে পর্দায় ফুটিয়ে তুলেছিলেন পরিচালক জন মুসকার এবং রন ক্লিমেন্টস। এবার আবারো এই দুই পরিচালক দর্শকদের জন্য নিয়ে এসেছেন নতুন ছবি ‘মোয়ানা’।

তবে এবার কোনো পুরনো গল্প কিংবা চরিত্র নয়। বরং এবার তারা পরিচয় করিয়ে দিচ্ছে সম্পূর্ণ নতুন গল্পের একটি চরিত্রের সঙ্গে। ১৬ বছর বয়সী চরিত্র মোয়ানা, যে কিনা সমুদ্রে ঘুরে বেড়ায়। সন্ধান করতে থাকে এমন একটা দ্বীপের, যার ছবি সে এতদিন কল্পনায় এঁকেছিল।

অন্যান্য সিনেমার মতো এটি কোন প্রেমনির্ভর গল্প নয় । এতে রয়েছে মোয়ানার নিজেকে নতুন করে আবিষ্কারের গল্প, যা আবর্তিত হয়েছে তার দুঃসাহসিক অভিযানকে কেন্দ্র করে ।

ছবিটিতে পলিনেশিয়ান উপদেবতা মাউইয়ের চরিত্রে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় অভিনেতা ডোয়াইন জনসন। এছাড়া সিনেমার মূল চরিত্র মোয়ানার কণ্ঠ দিয়েছেন নবাগত অলিয়াই ক্রাভালিও। এতে আরও শোনা যাবে ভারতীয় জনপ্রিয় সংগীতশিল্পী বাপ্পী লাহিড়ীর কন্ঠও। ছবিতে ‘টামাটোয়া’ চরিত্রের কন্ঠ দিয়েছেন তিনি।

ডিজনির নতুন পলিনেশিয়ান অ্যাডভেঞ্চার ‘মোয়ানা’ এবারের থ্যাংকসগিভিং ছুটির প্রথম দিনেই যুক্তরাষ্ট্রের বক্স অফিস থেকে ৯ দশমিক ৯ মিলিয়ন ডলার ঘরে তুলেছে। থ্যাংকস গিভিংয়ের দিন এই ছবির আয় ছিল ৯ দশমিক ৬ মিলিয়ন ডলার। এই নিয়ে ‘হ্যারি পটার’ ফ্র্যাঞ্চাইজের স্পিন অফ এই মুভির প্রথম সপ্তাহের আয় গিয়ে দাঁড়াল ১১০ মিলিয়ন ডলারে।