মুমিনুলের ইনিংসে মুগ্ধ তামিম

মুমিনুলের ইনিংসে মুগ্ধ তামিম

SHARE
Tamim impressive in the Mamunul innings

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনটি ছিল মুমিনুলময়। দিনশেষে তিনি হাসিমুখেই সাজঘরে ফিরে গেছেন। বাংলাদেশও স্বস্তিদায়ক ইনিংস গড়েছেন। চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের খেলার পর বাংলাদেশের স্কোর ৪ উইকেটে ৩৭৪ রান। আর মুমিনুল হক ১৭৫ রানে অপরাজিত রয়েছেন। তার সাথে ৯ রান নিয়ে রয়েছেন মামুদুল্লাহ রিয়াদ। এমন চোখ ধাঁধানো মুমিনুলের ইনিংসে মুগ্ধ হয়েছেন তামিম ইকবাল।

প্রথম দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে তামিম বলেন, ‘আমার কাছে মনে হয় মুমিনুলের ইনিংসটা ছিল মুগ্ধকর। প্রথমেই সে আক্রমণাত্মক ছিল এবং সেভাবেই পুরো ইনিংস খেলে গেছে। যখন সে একশ’করে তখন তার স্ট্রাইক রেট ছিল ১০৩। আমরা জানতাম এখানে ব্যাটিং করা সহজ হবে, বিশেষ করে প্রথম দিনে। এ ছাড়া মুমিনুল তার উইকেটটি নষ্ট করেনি। অনেক সময় দেখা যায়, ব্যাটিং উইকেটে বেশি উত্তেজিত হয়ে ঝুঁকিপূর্ণ শট খেলে অনেকে আউট হয়ে যায়। ও সেটা করেনি। ও জানতো ওর উইকেটটি খুব গুরুত্বপূর্ণ। একটা বড় জুটি গড়া আমাদের জন্য খুব দরকার ছিল। আমার মনে হয় মুশফিক ও মুমিনুল খুব ইতিবাচক ছিল।

টেস্টের প্রথম দিনেই বড় স্কোরের ভিতটা গড়ে দেয়ার জন্য মুমিনুলের পাশাপাশি ধন্যবাদ পাওয়ার যোগ্য দাবিদার মুশফিকুর রহিমও। ২৩৬ রানের রেকর্ড জুটির একপাশে ছিলেন সাবেক টাইগার টেস্ট অধিনায়কও। জুটিটার গুরুত্ব তুলে ধরে তামিম বলেন, ‘বড় একটা জুটি গড়া আমাদের জন্য খুবই প্রয়োজন ছিল। মুশফিক এবং মুমিনুল দুজনই বেশ আস্থার সাথে ব্যাট করেছে, ইতিবাচকও ছিল তারা।’

LEAVE A REPLY