মুক্তির আগেই হুমকি পেল পদ্মাবতী

মুক্তির আগেই হুমকি পেল পদ্মাবতী

SHARE
Padmaboti is in threat

মুক্তির আগেই একের পর এক বাধার সম্মুখিন হচ্ছে ভারতের স্বনামধন্য পরিচালক সঞ্জয় লীলা বানশালির বহুল আলোচিত ছবি ‘পদ্মাবতী’। রাজস্থানে ছবিটির শুটিং শুরু করতে গেলে স্থানীয় মানুষের বিক্ষোভের মুখে সেখান থেকে ‘পদ্মাবতী’র সেট সরিয়ে নিতে বাধ্য হন পরিচালক। এবার সেই রাজস্তানেই আরেক বাধার মুখোমুখি বানশালি। প্রতিকূলতা পিছু ছাড়ছে না সঞ্জয় লীলা বানশালী পরিচালিত পদ্মাবতী ছবির। নেপথ্যে রয়েছে এক রাজপুত সংগঠন। এবার জয় রাজপুতানা সংঘের পক্ষ থেকে দেয়া হলো হুমকি। জানানো হয়েছে, অনুমতি ছাড়া রাজস্থানে ‘পদ্মাবতী’ মুক্তি পেলেই সেখানকার সবগুলো সিনেমা হলে আগুন দেয়া হবে। আর তাই মুক্তির আগেই হুমকি পেল পদ্মাবতী

এ ব্যাপারে সংঘের প্রতিষ্ঠাতা ভাওয়ার সিং রেটা জানিয়েছেন, প্রায় আড়াই লাখ সদস্য রয়েছেন তাদের সংগঠনে। রাজ্যের প্রত্যেকটি প্রেক্ষাগৃহের মালিকদের সঙ্গে তাদের কথা হয়েছে, পাঠানো হয়েছে পোস্টার। যাতে বলা হয়েছে, আগে সংগঠনের প্রতিনিধিদের ছবিটি দেখানো হবে। তারা যদি মনে করেন ছবিতে রানি পদ্মাবতীর মহিমা ক্ষুণ্ন করা হয়নি, তবেই দীপিকা-শাহিদ-রণবীরের ছবি সাধারণ দর্শকদের দেখানোর অনুমতি দেবেন।

অনুমতি ছাড়া রাজস্থানের কোনো সিনেমা হলে পদ্মাবতী চললে হল পুড়িয়ে দেয়া হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি। এর আগে মরু শহরে কর্ণি সেনার তাণ্ডবে শুটিং বন্ধ করে দিতে বাধ্য হয়েছিলেন তিনি। পরে প্রযোজনা সংস্থার পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়েছিল, ইতিহাসকে কোনোভাবে ছবিতে বিকৃত করা হয়নি।

আলাউদ্দিন খিলজি ও রানি পদ্মাবতীর মধ্যে কোনো প্রেমের সম্পর্ক দেখানোর চেষ্টা করা হয়নি। কিন্তু তারপরও ‘পদ্মাবতী’ দীপিকার ফার্স্টলুক প্রকাশ্যে আসার পর রাজ্যের বিভিন্ন স্থানে পোস্টার পোড়ানো হয়। ‘পদ্মাবতী’র প্রধান তিন অভিনয়শিল্পী দীপিকা পাড়ুকোন, রণবীর সিং ও শহিদ কাপুর। এই ছবির বাজেট প্রায় ১৬০ কোটি রুপি।