মিস ওয়ার্ল্ড-২০১৭ মুকুট মানসীর ঝুলিতে

মিস ওয়ার্ল্ড-২০১৭ মুকুট মানসীর ঝুলিতে

SHARE
Miss World 2017 Crown Monisy holds

মিস ওয়ার্ল্ড-২০১৭ প্রতিযোগিতার মুকুট জিতেছেন ভারতের হারিয়ানার মানসী চিল্লার। শনিবার চীনে এই প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। তিনি ষষ্ঠ ভারতীয় হিসেবে বিশ্ব সুন্দরীর মুকুট জিতলেন।

চীনের সানায়া সিটি অ্যারেনাতে অনুষ্ঠিত মিস ওয়ার্ল্ডের ৬৭ তম আসরে বাকি চার প্রতিযোগিকে ‍সুস্পষ্ট ব্যবধানে হারিয়ে সেরা সুন্দরী হয়েছেন ডাক্তারী অধ্যয়নরত চিল্লার।

নতুন মিস ওয়ার্ল্ডকে মুকুট পরিয়ে দেন বর্তমান বিশ্বসুন্দরী স্টেফানি দেল ভালে। ইংল্যান্ডের স্টেফানি হিল ও মেক্সিকোর আন্দ্রেয়া মিজাকে হারান ভারতীয় সুন্দরী। প্রতিযোগিতার দ্বিতীয় রানার আপ হয়েছেন মেক্সিকোর আন্দ্রেয়া মিজাকে আর ইংল্যান্ডের স্টেফানি হিল হয়েছেন প্রথম রানার আপ।

২১ বছরের হারিয়ানার মেয়ে ৪০তম স্থান থেকে উঠে আসেন পঞ্চদশ স্থানে। তখনই আশা জেগেছিল, মিস ওয়ার্ল্ডের মুকুট যাচ্ছে তার মাথায়।

মানসী ১৯৯৭ সালের ১৪ মে দিল্লিতে এক চিকিৎসক পরিবারে জন্মগ্রহণ করেন। দিল্লির সেন্ট থমাস স্কুলের ছাত্রী মানসীর বাবা ও মা দুজনেই পেশায় চিকিৎসক। মানসী নিজেও মেডিকেলের ছাত্রী। কিন্তু সুন্দরীদের প্রতিযোগিতায় তার বরাবরের নাম ডাক।

২০১৬ সালে মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় সেরার শিরোপা জিতেছিলেন এই সুন্দরী। আর এবারে পেলেন বিশ্বের সেরা সম্মান। এই নিয়ে পঞ্চমবার কোনও ভারতীয় সুন্দরীর হাতে এই খেতাব এসে পৌঁছে গেল।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে ১০৮ জন সুন্দরী অংশ নিয়েছিলেন সৌন্দর্যের প্রতিযোগিতায়। সেখান থেকে এক এক করে সেরা ৪০ হয়ে এই ঘোষণার ঘণ্টাখানেক আগে সেরা পাঁচের তালিকায় উঠে আসেন মানসী। তারপর থেকেই বিশ্বজয়ের স্বপ্ন দেখতে শুরু করে তিনি।

এর আগে ‘মিস ওয়ার্ল্ড ২০১৭’ প্রতিযোগিতার সেমিফাইনাল থেকে বাদ পড়েন বাংলাদেশের জেসিয়া ইসলাম। সেরা ৪০ জনে স্থান পেলেও ২০ জনের তালিকায় সেমি-ফাইনালিস্টে জায়গা পাননি তিনি।

চীনের সানায়া সিটি এরেনায় শনিবার সন্ধ্যায় জমকালো আয়োজনের মাধ্যমে অনুষ্ঠিত হয় ‘মিস ওয়ার্ল্ড ২০১৭’ র গ্র্যান্ড ফিনালে। এতে উপস্থিত থেকে রোববার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চীন থেকে ঢাকার উদ্দেশে রওনা হন জেসিয়া।

জেসিয়ার মাধ্যমে ১৬ বছর পর ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হয়ে কেউ এ প্রতিযোগিতায় অংশ নিলো। এই প্রতিযোগী ‘হেড টু হেড চ্যালেঞ্জ’-এ অংশ নিয়ে সেরা ৪০ প্রতিযোগীর অন্যতম হিসেবে নির্বাচিত হন।
বিচারকদের পাশাপাশি সাধারণ দর্শকও ভোট দিয়েছেন তাকে।

মিস ওয়ার্ল্ড বাংলাদেশের সেমিফাইনালে অস্ট্রেলিয়া, ব্রিটিশ ভার্জিন আইল্যান্ড, ব্রাজিল, কুক আইল্যান্ড, ইংল্যান্ড, ফিজি, ফ্রান্স, ভারত, ইন্দোনেশিয়া, মঙ্গোলিয়া, নেপাল, নিউজিল্যান্ড, ফিলিপাইন, রাশিয়া, স্লোভাকিয়া ও দক্ষিণ আফ্রিকার প্রতিযোগী উত্তীর্ণ হয়েছেন। তাদের মধ্যে থেকে নির্বাচিত ‘মিস ওয়ার্ল্ড’কে মাথায় মুকুট পরিয়ে দেন বিশ্বসুন্দরী স্টেফানি দেল ভালে।