মিরাজের ঘূর্ণিতে সাজঘরে কার্টরাইট

মিরাজের ঘূর্ণিতে সাজঘরে কার্টরাইট

SHARE
Bangladesh vs Australia 2nd Test

এবার অস্ট্রেলিয়া শিবিরে আঘাত হানলেন বাংলাদেশ অফস্পিনার মেহেদি হাসান মিরাজ। দলীয় ৩২১ রানে মিরাজের ঘূর্ণিতে সৌম্য সরকারের হাতে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন হিল্টন কার্টরাইট (১৮)।

বৃষ্টির কারণে তৃতীয় দিনের পুরো একটা সেশন নষ্ট হয়েছে। এতে অবশ্য অস্ট্রেলিয়ার চেয়ে বাংলাদেশের লাভটাই বেশি হয়েছে। বৃষ্টি শেষে অবশ্য খেলা আবার শুরু হয়েছে। অস্ট্রেলিয়ার স্কোর এখন ৩৪২ রান, ৫ উইকেটে।

দুই বিপজ্জনক ব্যক্তি হ্যান্ডসকম্ব এবং ওয়ার্নার দুজনকেই বিদায় করে খেলায় ফিরে আসার প্রয়াস চালায় বাংলাদেশ। হ্যান্ডসকম্ব রান আউট হয়েছিলেন ৮২ রান করে। আর ওয়ার্নারকে ফিরিয়ে দিয়েছেন মোস্তাফিজ। এটা ছিল ইনিংসে তার দ্বিতীয় উইকেটে। ওয়ার্নারের ক্যাচটি নেন ইমরুল কায়েস।

আজ ২০তম টেস্ট সেঞ্চুরি তুলে নেন ওয়ার্নার। ঢাকা টেস্টের দ্বিতীয় ইনিংসের পর আবারও তিন অঙ্কের দেখা পেলেন তিনি। অস্ট্রেলিয়ার ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে এশিয়ায় টানা দুই সেঞ্চুরি তুলে নিলেন এ ওপেনার। ২৩৪ বলে ১২৩ রানের ইনিংস খেলেন তিনি। নিজের স্বভাববিরুদ্ধ ব্যাটিংই করেছেন অস্ট্রেলীয় সহ–অধিনায়ক। বাউন্ডারি মেরেছেন মাত্র ৭টি।

এর আগে মুশফিকের ৬৮, সাব্বির রহমানের ৬৬ ও নাসির হোসেনের ৪৫ রানে ভর করে প্রথম ইনিংসে ৩০৫ রান করেছে বাংলাদেশ। অসি বোলারদের মধ্যে নাথান লায়ন একাই নিয়েছেন ৭ উইকেট।

LEAVE A REPLY