মিরপুরের জঙ্গি আত্মসমর্পণ করেনি – আস্তানায় বিস্ফোরণ, গুলি

মিরপুরের জঙ্গি আত্মসমর্পণ করেনি – আস্তানায় বিস্ফোরণ, গুলি

SHARE
Militants did not surrender militants - blasts in the dorm, shot

রাজধানীর মিরপুরের দারুসসালাম থানাধীন বুদ্ধিজীবী কবরস্থানের পাশে ছয়তলা ভবনের ‘জঙ্গি আস্তানা’র জঙ্গিদের এশার নামাযের পর আত্মসমর্পণের কথা হলেও আত্মসমর্পণ করেনি। ভেতর থেকে চার দফা ভারী বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এসময় ভবনের ভেতর থেকে গুলির শব্দও শোনা যায়। বোমার বিস্ফোরণে আশপাশের এলাকা কেঁপে ওঠে।।

মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে ওই বাড়িটিতে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এসময় ওই বাড়ি থেকে ধোঁয়া উড়তে দেখা যায়।

জঙ্গি আস্তানা সন্দেহে গতকাল সোমবার রাত থেকে মিরপুরের ওই ভবনটি ঘিরে রাখে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। আজ সন্ধ্যায় র‍্যাব সাংবাদিকদের জানায়, জঙ্গি আবদুল্লাহসহ সাতজন রাত ৮টার মধ্যে আত্মসমর্পণ করবে। তবে ৯টা বেজে গেলেও এ ধরনের কোনো তৎপরতা চোখে পড়েনি।

রাত ৯টা ৩৬ মিনিটের দিকে বিস্ফোরণে আশপাশের এলাকা কেঁপে ওঠে। ভবনটির ওপর আগুনের শিখা দেখার পর এখন কালো ধোঁয়ার কুণ্ডলী দেখা যাচ্ছে। এ ছাড়া রাত ৯টা ৫০ মিনিটের দিকে ওই ভবনটির কাছে মুহুর্মুহু গুলির শব্দ শোনা গেছে।

ওই সময় মুফতি মাহমুদ খান বলেন, আমাদের অগ্রাধিকার ছিল ভবনের অন্য বাসিন্দাদের নিরাপত্তা দেওয়া। আমরা সারা দিনে তাদের সরিয়ে আনতে সক্ষম হয়েছি। এরপর আমরা বিভিন্নভাবে তার (আবদুল্লাহ) সঙ্গে যোগাযোগ করেছি। প্রথমে সে আমাদের কাছে সময় প্রার্থনা করে। আমরা তাকে সময় দিয়েছি।

প্রসঙ্গত, টাঙ্গাইলের কালিহাতি উপজেলার এলেঙ্গা পৌরসভার মসিন্দা এলাকায় জঙ্গি আস্তানা থেকে সোমবার দিবাগত রাত আড়াইটায় দুই জঙ্গিকে আটক করে র‌্যাব। আটককৃত দুই সহোদর হলো মাসুদ ও খোকন। তবে ওই দুই সহোদর ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাত থেকে মিরপুরের দারুসসালামের ওই বাড়িতে অভিযান চালায় র‌্যাব।

LEAVE A REPLY