মিনারের “ঝুম” এ এবার বর্ষাস্নান

মিনারের “ঝুম” এ এবার বর্ষাস্নান

SHARE
Minarer jhum a ebar borshasnan

তুমি আমায় ডেকেছিলে এক মেঘে ঢাকা দিনে, কেন আমি দেইনি সাড়া। আমার চোখে আকাশ দেখে তুমি বলেছিলে, কিছু বুঝিনি কেন সেই ইশারা এখন আমি অন্য আমি হয়ে ছুটে চলি তোমারই শহরে…

 

বৃষ্টি নিয়ে গান মানেই প্রথমেই চলে আসে রবীন্দ্রসংগীতের কথা। এর বাইরে রয়েছে বৃষ্টি নিয়ে কিংবদন্তিতুল্য গায়কদের বেশ কিছু জনপ্রিয় বাংলা গান। এছাড়াও সমসাময়িক সময়ে বৃষ্টি নিয়ে রাজন সাহার লেখা ও সুর করা ফাহমিদা নবীর একটি গান শ্রোতাপ্রিয়তা পায়।

 

শ্রোতাদের মতে বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় বৃষ্টিদিনের গান জনপ্রিয় শিল্পী মিনারের “ঝুম “গানটি। গতমাসের ১৬ তারিখে সংগীতশিল্পী মিনারের ‘ঝুম’ গানটি প্রকাশিত হয় ইউটিউবে । আর মাত্র এক মাসপেরোতে না পেরোতেই দর্শক সংখ্যা প্রায় আকাশছোঁয়া।

 

এখন পর্যন্ত গানটির দর্শক সংখ্যা ১৮ লাখ ১ হাজার। ইউটিউবে অবমুক্তর পরপরই গানটি শ্রোতাদের মনোযোগ কাড়তে সক্ষম হয়। যদিও শ্রোতাদের অভিযোগ রয়েছে এখন গান জনপ্রিয়তা পায় না, পায় ভিডিও। এর আড়ালে নাম হয়ে যায় গানের। তবে মিনারের এই গানটি সে অভিযোগ থেকে মুক্ত বলেই বলা যায়।

 

দীর্ঘদিন পর শ্রোতারা যেন একঘেয়ে সুরের বাইরে পেয়েছেন নতুন সুরের ছোঁয়া। ইউটিউবের কমেন্ট বক্স ঘেটে বোঝা যায় শ্রোতারা কিভাবে নিয়েছেন গানটি। মেহেদী হাসান নামের এক শ্রোতা লিখেছেন, ‘ছেলেটা ভালো গান গায়। অন্যরকম অন্য সবার থেকে আলাদা।’ তৌহিদা তামান্না লিখেছেন, ‘আওয়ার বাংলাদেশি ব্রুনো মার্স, মিনার রহমান!’

 

‘ঝুম’ গানটিতে কথা, সুর ও কণ্ঠ দিয়েছেন মিনার নিজেই। এ ছাড়াও সংগীতে রয়েছেন সাজিদ সরকার। গানচিলের ব্যানারে নির্মিত এই মিউজিক ভিডিওতে মডেল হিসেবে পারফর্ম করেছেন মৌসুমী ও আশফাক রানা। আর ভিডিও নির্মাণ ও সম্পাদনা করেছেন তানিম রহমান অংশু।