মার্ক জুকারবার্গের অ্যাকাউন্ট হ্যাকড

মার্ক জুকারবার্গের অ্যাকাউন্ট হ্যাকড

SHARE
মার্ক জুকারবার্গের অ্যাকাউন্ট হ্যাকড

বিশ্ব যোগাযোগের সবচেয়ে জনপ্রিয় মাধ্যম ফেসবুকের সহ প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ যাকে চিনেন না খুব কম মানুষই আছেন। সম্প্রতি একটি গ্রুপ তার অ্যাকাউন্ট হ্যাক করেছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করেন। যদিও বিষয়টি মার্ক জুকারবার্গের পক্ষ থেকে অস্বীকার করা হয়েছে।

বিবিসির মাধ্যমে জানা যায়, আওয়ারমাইন নামক একটি হ্যাকিং গ্রুপ দাবি করছেন যে তারা জুকারবার্গের ফেসবুক, লিংকডইন ও পিন্টারেস্ট অ্যাকাউন্ট হ্যাক করতে পেরেছেন। তারা আরও জানান তাদের কোন অসৎ/খারাপ উদ্দেশ্য নিয়ে কাজটি করেননি। শুধুমাত্র অ্যাকাউন্ট এর নিরাপত্তা কতটুকু তা দেখার জন্য হ্যাক করা হয়েছে।

আওয়ারমাইন নামক এই গ্রুপটির বর্তমানে টুইটারে ফলোয়ার সংখ্যা প্রায় ৫০০০০ এর উপরে। আরও মজার বিষয় হচ্ছে তাদের ফেসবুক পেজ এ লাইক দিয়েছেন প্রায় ২ লক্ষাধিক মানুষের উপর।

টুইটার কর্তৃপক্ষ জানায়, মার্ক জুকারবার্গের সাথে থাকা কিছু সন্দেহজনক বার্তা মুছে দেয়া হচ্ছে চিরতরে। জানা গেছে, মার্ক ২০১২ সালের শেষে সর্বশেষ বার্তা পাঠিয়েছিলেন টুইটারের মাধ্যমে।

নিরাপত্তা বিশেষজ্ঞের ধারণা, ২০১২ সালে প্রায় ১২ কোটি লিংকডইনের অ্যাকাউন্টের পাসওয়ার্ড চুরির পেছনে এই গ্রুপটির সম্পৃক্ত রয়েছে। যা তারা মাত্র ৫-১০ বিটকয়েনের (ইন্টারনেটে লেনদেনের মুদ্রা) মাধ্যমে বিক্রি করে দেয়।