মানানসই পার্টি সাজ

মানানসই পার্টি সাজ

SHARE
party-makeup

পার্টি সাজ কথাটি শুনলেই চোখের সামনে ভেসে ওঠে নিজেকে নান্দনিকতার সঙ্গে উপস্থাপনের বিষয়টি। এই শীত আসি আসি মুহূর্তে আমাদের প্রায়ই যেতে হয় নানা পার্টিতে। আর সাজ যেন নষ্ট না হয় তা নিয়ে সবারই থাকে মাথাব্যথা। নিজেকে সুন্দরভাবে উপস্থাপন বা নিজের সৌন্দর্য ফুটিয়ে তুলতে মেকআপের তুলনা নেই। আর তাই পার্টি সাজে চাই নিজেকে সঠিকভাবে ফুটিয়ে তোলার প্রস্তুতি। জেনে নিন কেমন হবে এই সময়ের পার্টি সাজ।

এ সময়ে মেকআপের মূল বেইজের ক্ষেত্রে ভারি ফাউন্ডেশন এড়িয়ে চলাই ভালো। আর ত্বক যদি হয় তৈলাক্ত, তবে পাউডার লাগিয়ে এরপর ফাউন্ডেশন লাগান। এছাড়া শুষ্ক ত্বকের ক্ষেত্রে প্রথমে বিবি ক্রিম লাগিয়ে পরে ফাউন্ডেশন লাগান। এতে মুখে মেকআপ ভালোভাবে বসবে। সব ধরনের ত্বকের ক্ষেত্রেই কম্পেক্ট পাউডার দিয়ে শেষ করুন মেকআপের বেইজ। তারপর প্যানকেক।

রাতের সাজে তৈলাক্ত ত্বকে ব্যবহার করুন লিকুইড ফাউন্ডেশন আর শুষ্ক ত্বকে ক্রিম ফাউন্ডেশন। এরপর প্যানকেক। পার্টি সাজের ক্ষেত্রে বেশ মানানসই প্যানকেক। কেননা এটি কেবল জমকালো সাজেই মানায়। সাধারণত হলুদ আর গোলাপি এই দুই রঙের প্যানকেক ব্যবহার করা হয়। গায়ের রঙ চাপা হলে হলুদ আর গোলাপি মিশিয়ে ব্যবহার করা হয়।

একটা সময় ছিল যখন ঠোঁট আর চোখে করা হতো গাঢ় মেকআপ। তবে এখন তা পাল্টেছে। চোখ এখন সাজানো হয় শান্ত ও নির্মলভাবে। তবে আপনি চাইলে হাইলাইটও করতে পারেন  চোখ। চোখের সাজে মূলত ব্যবহার করা হয় আইলাইনার, মাশকারা আর আইশ্যাডো। লাইনার চোখের সাজ ফুটিয়ে তোলে। কাজলের চেয়ে মাশকারার প্রাধান্য বেশি। চোখ বড় দেখাতে চোখে ভারি করে লাগাতে পারেন কাজল আর মাশকারা।

শীতের এই সময়ে ম্যাট লিপিস্টিক ব্যবহার করাই ভালো। তবে খুব বেশি গ্লোসি ভাব আনতে তার ওপর লাগাতে পারেন লিপগ্লোজ। ন্যাচারাল লুকের জন্য লিকুইড লিপিস্টিক ভালো। তবে যেভাবেই সাজুন না কেন লক্ষ রাখুন আপনার চোখ এবং ঠোঁটের সাজ যেন এক না হয়। চোখের সাজ হালকা হলে ঠোঁটের সাজ হবে ভারি।

সবশেষে আসে চুলের সাজ। অনুষ্ঠানের সঙ্গে মিল রেখে পার্টিতে যাওয়ার সময় চুল বেঁধে নিন। চুল খোলা রাখতে চুল স্ট্রেইট, ব্লো ড্রাই বা স্পাইরাল করতে পারেন। লম্বা চুলে করতে পারেন বেণুনি কিংবা খোঁপা। তবে যেভাবেই সাজুন, মাথায় রাখুন কোথায় কোন সময়ে কেমন পার্টিতে যাচ্ছেন। নিজের ব্যক্তিত্ব ফুটে উঠে সাজে। তাই মনের সঙ্গে আশপাশের পরিস্থিতি মিলিয়ে নিজেকে সাজের মাধ্যমে করুন পরিপূর্ণ।