মাত্র ৭ দিনে দূর করুন চোখের নিচের কালি

মাত্র ৭ দিনে দূর করুন চোখের নিচের কালি

SHARE
Dark-Circles

চোখের নিচে কালি নিয়ে সমস্যা রয়েছে অনেকেরই। তবে এ সমস্যার রয়েছে খুব সহজ কিছু সমাধান। যা আপনার ত্বককে তো ঝকঝকে করবেই, সাথে নিমেষে উধাও হবে চোখের নিচের কালি।
১. শশা গোল গোল করে কেটে নিন। এরপর ফ্রিজের মধ্যে রেখে দিন কিছুক্ষণ। তারপর চোখবন্ধ করে শুয়ে পড়ুন। কালিপড়া অংশে শশার টুকরো রেখে দিন। ২০ মিনিট পর ধুয়ে নিন। শশার রসের সঙ্গে লেবুর রস মিশিয়েও লাগাতে পারেন। এক সপ্তাহের মধ্যে ফল পাবেন।
২. এক চামচ টমেটোর রসের সঙ্গে আধা চামচ লেবুর রস মেশান। চোখের চারপাশে কালো অংশটুকুতে লাগান। খেয়াল রাখবেন চোখের মধ্যে যেন ঢুকে না যায়। ১০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। দিনে দুইবার করলে ভালো হয়। লেবু না মিশিয়ে শুধুমাত্র টমেটোর রসও ব্যবহার করতে পারেন।
৩. প্রথমে আলুর খোসা ছাড়িয়ে পিষে নিন। এরপর একটি পাত্রে রস বের করে রাখুন। তুলোয় ভিজিয়ে চোখের নিচে লাগিয়ে রাখুন। তুলোর জায়গায় পাতলা পাতলা করে আলু কেটেও লাগাতে পারেন। ২০ মিনিট অপেক্ষা করুন। চোখ ধুয়ে নিন। সপ্তাহে দু-তিনবার করতে পারেন এটি।
৪. গোলাপ পানিতে তুলো ভিজিয়ে চোখের নিচে লাগিয়ে রাখুন। প্রতিদিন সকালে গোসলের আগে ও রাতে ঘুমনোর আগে ১৫ মিনিট অভ্যেস করুন।
৫. রাতে শুতে যাওয়ার আগে আঙুলে অল্প আমন্ড অয়েল নিন। কালি পড়া অংশে হালকা ম্যাসাজ করুন। সকাল ঘুম থেকে উঠে ধুয়ে নিন। অল্পদিনে ফল পাবেন।