মাত্র দুই মিনিটেই তৈরী ফেসপ্যাক

মাত্র দুই মিনিটেই তৈরী ফেসপ্যাক

SHARE
Create urgently facepack

যে কোন ধরনের ফেস প্যাকই আমরা মুখে অন্তত ১৫ থেকে ২০ মিনিট রেখে দিই, যাতে এই প্যাক আমাদের ত্বকে কার্যকর হয়। আসুন দেখে নেওয়া যাক কিভাবে মাত্র ২মিনিটে তৈরী করা যায় এই ফেস্প্যাকগুলো

কমলার রস ও হলুদ গুঁড়ো

এক টেবিল চামচ কমলার রসের সঙ্গে সামান্য হলুদ গুঁড়ো মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাক মুখে লাগিয়ে দুই মিনিট অপেক্ষা করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক ত্বকের বলিরেখা দূর করে চেহারার বয়সের ছাপ দূর করে।

ডিম ও আমন্ড অয়েল

একটি ডিমের সাদা অংশের সঙ্গে কয়েক ফোঁটা আমন্ড অয়েল মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাক মুখে লাগিয়ে দুই মিনিট পর ধুয়ে ফেলুন। এটি ত্বকের কালচে দাগ দূর করে ত্বককে উজ্জ্বল করে।

দুধ ও মধু

এক টেবিল চামচ দুধের সঙ্গে সম পরিমাণ মধু মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এই প্যাক মুখে লাগিয়ে দুই মিনিট ম্যাসাজ করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক ত্বকের রুক্ষতা দূর করে ত্বক নরম ও মসৃণ করে।

গাজরের রস ও মধু

এক টেবিল চামচ গাজরের রসের সঙ্গে এক টেবিল চামচ মধু মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এই প্যাক মুখে লাগিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করুন। দুই মিনিট অপেক্ষা করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক ত্বকের তারুণ্য ধরে রাখে।

অ্যালোভেরার রস ও হলুদ গুঁড়ো

এক টেবিল চামচ অ্যালোভেরার রসের সঙ্গে সামান্য হলুদের গুঁড়ো মিশিয়ে প্যাক তৈরি করে নিন।প্যাকটি মুখে লাগিয়ে দুই মিনিট অপেক্ষা করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত এই প্যাক ব্যবহার করুন। এটি এক নিমিষেই সতেজ করে তোলে নিস্তেজ ত্বক।