মসৃণ ত্বক পেতে

মসৃণ ত্বক পেতে

SHARE
Soft, smooth & glowing skin.

মসৃণ ত্বক, সে ত সবারই কাম্য। আর তাই সবারই প্রচেষ্টা থাকে মসৃণ ত্বক পেতে। ব্রণসহ নানা কারণেই আমাদের ত্বক হতে পারে অমসৃণ। ত্বকের এই অমসৃণ ভাব দূর করার জন্য অনেকেই অনেক রকম ট্রিটমেন্টও নিয়ে থাকেন। তবে তা অনেকসময় ত্বকের জন্য ক্ষতির কারণ হয়ে দাঁড়াতে পারে। তাই ঘরে বসেই আপনি তৈরি করতে পারেন ত্বক মসৃণ করার প্যাক। যাতে আপনার ত্বক থাকবে সুরক্ষিত। চলুন জেনে নিই মসৃণ ত্বক পেতে করণীয় সম্পর্কে-

মাত্র ৩টি উপাদানে তৈরি এই প্রাকৃতিক ঘরোয়া মাস্কটির সবচেয়ে ভালো দিক হচ্ছে এটি সব ধরনের ত্বকের জন্য উপযোগী। এতে থাকে মধু, বেকিং সোডা এবং অলিভ অয়েল। মধু ত্বকের ব্যাকটেরিয়া ও লোমকূপের ভাঁজ দূর করে ত্বকেকে করে তুলে প্রাণবন্ত, সতেজ এবং ত্বকের ইলাস্টিসিটি বৃদ্ধি করে। অন্যদিকে বেকিং সোডা হচ্ছে প্রাকৃতিক এক্সফোলিয়েট এজেন্ট যা ত্বকের প্রদাহ দূর করে এবং রক্তের সঞ্চালন বাড়ায়।

প্রয়োজনীয় উপকরণঃ

– ১ টেবিল চামচ বেকিং সোডা

– আধা চামচ মধু

– ১ চা চামচ অলিভ অয়েল

প্রস্তুতপ্রণালি ও ব্যবহারবিধিঃ

একটি পাত্রে সবগুলো উপাদান নিয়ে ভালো করে মেশাতে হবে যতক্ষণ না ভালো একটি পেস্ট পাওয়া যায়। মুখ ভালো করে ধুয়ে মাস্কটি লাগাতে হবে এবং ১০ মিনিট রাখতে হবে। তারপর কুসুম গরম পানিতে মুখ ধুয়ে ফেলুন। উজ্জ্বল, মসৃণ এবং সুন্দর ত্বক পেতে সপ্তাহে ২ ব্যবহার করুন।

তাহলে আর দেরি কেন, আজই ব্যবহার করুন ফেসপ্যাকটি।