মশা পালাবে মাত্র ৩০ সেকেন্ডে

মশা পালাবে মাত্র ৩০ সেকেন্ডে

SHARE
Mosquto

ভাবুন তো প্রচন্ড গরমে সবে দুচোখের পাতা এক করেছেন আর তখনই মশা আপনার কানের কাছে এসে শুরু করল তার সুর-সাধনা। কেমন লাগবে তখন। মশা তাড়াবার স্প্রে বা কয়েল যে ব্যবহার করবেন তারও উপায় নেই কারণ এসব পণ্য যেসব উপাদান দিয়ে তৈরি হয় তা ক্ষতিকর রাসায়নিক উপাদান দিয়ে। আর বলাই বাহুল্য যে এইসব রাসায়নিক উপাদান আমাদের স্বাস্থ্যের জন্যও মারাত্মক ক্ষতিকর। আর তাই আপনি চাইলে ঘরেই তৈরি করতে পারেন মশা তাড়াবার জন্য কার্যকরী উপাদান তা আবার মাত্র ৩০ সেকেন্ডের কম সময়ে।

এটি তৈরীর জন্য প্রয়োজনীয় উপাদানের মধ্যে রয়েছে নারিকেল তেল বা ভ্যানিলা এসেন্সের মত সাধারণ উপাদান

পদ্ধতি-১

ভালো মানের ভ্যানিলা এসেন্সের সাথে সম পরিমাণ পানি মিশিয়ে নিন। তারপর সেই মিশ্রণ ব্যবহার করুন নিজের ত্বকে। চাইলে এই মিশ্রণের সাথে সামান্য লেবুর রস মিশিয়ে স্প্রে বোতলে ভরে ঘরে বা বাগানেও স্প্রে করতে পারেন।

পদ্ধতি-২

নারিকেল তেল, সাথে বেছে নিন আপনার পছন্দের যে কোন এসেনশিয়াল অয়েল। ল্যাভেনডার, মিনট, লবঙ্গ, বেসিল, লেমনগ্রাস বা রোজমেরী-এই ফ্লেভার গুলো থেকে বেছে নিন যে কোন একটি বা দুটি এসেনশিয়াল অয়েল।

 

৮ আউন্স নারিকেল তেলের সাথে মিশিয়ে নিন ২ চা চামচ এসেনশিয়াল অয়েল। ব্যাস, তাতেই তৈরি হয়ে যাবে  আপনার জন্য মশা তাড়াবার প্রাকৃতিক তেল। এই তেল আপনি শরীরের যে কোন অংশে মাখতে পারেন। মশা তো দূর হবেই, সাথে ত্বকও ভালো থাকবে। শুধুমাত্র মশা নয়, পিঁপড়া সহ অন্যান্য ক্ষুদ্র পোকামাকড়ও আর কাছে ভিড়বে না।