ভাল থাক ভালোবাসা

ভাল থাক ভালোবাসা

SHARE
keeping relationship well

ভালোবাসা এমন একটি পবিত্র বন্ধন যার মাধ্যমে আপনি আপনার ভবিষ্যতের স্বপ্ন দেখে থাকেন। একটি মানুষ যাকে নিয়ে আপনি সারা জীবন কাটানোর স্বপ্ন দেখছেন। ভালোবাসার মধ্যে তো  মান-অভিমান থাকবেই। এর মানে এই নয় যে আপনি আপনার ভালোবাসার মানুষটিকে যেকোনো ছোট বিষয় নিয়ে কষ্ট দিয়ে ক্ষমা চেয়ে নেবেন। ভালোবাসার ক্ষেত্রে আপনি যতটা না আপনার নিজের জায়গা থেকে পরিষ্কার থাকবেন তার চেয়েও বেশি পরস্কার থাকুন তার জায়গা থেকে। আর তারপরও যদি নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েই থাকে তবে তা ছোট থাকতেই শেষ করে দিন। যাতে তা আপনার স্বপ্নকে শেষ করে না দেয়।

হাসি

হাসিখুশির মুহুর্তে এমন কোনো কথা তুলবেন না যাতে তা তার কষ্টের কারণ হয়। নিজেকে সবসময় তার কাছে নিজের মতো করে তুলে ধরুন। কখনও অন্যের মত হওয়ার চেষ্টা করবেন না। এমনকি প্রিয় মানুষটির মুখে হাসি আনার জন্যও না।

বেড়াতে যাওয়া

বেড়াতে যাবার ব্যাপারে এমন জায়গা পছন্দ করুন যাতে আপনারা অন্তত মন খুলে কথা বলতে পারেন। আর নিজেদের সময়টাকেও ভালো মতো কাটাতে পারেন। আর এ সময়ে এমন কোনো কাজ করবেন না যাতে আপনার এই সুন্দর সময়টা খারাপ হয়ে যায়। ঘুরতে যাবার সময় নিজের পছন্দের সাথে সাথে তার পছন্দকেও প্রাধান্য দিন। একদিন তার পছন্দের জায়গায় ঘুরতে গেলেন তো  পরের দিন নিজের পছন্দের জায়গায় যান। ঘোরার ছলে তার পছন্দ আর অপছন্দ সম্পর্কে জানতে চেষ্টা করুন। তাকে যতটা সম্ভব তাকে সময় দিন। ব্যস্ততার কথা বলে এই মিষ্টি সময়গুলো কখনো নষ্ট করবেন না।

ম্যাসেজিং

আপনার ভালোবাসার মানুষটিকে এস এম এস করার ক্ষেত্রে খেয়াল রাখুন তাকে কী বলছেন। তাকে এমন কোনো কথা বলবেন না যাতে আপনার সেই ছোট কথাটি আপনার ভালোবাসার মানুষটির চোখে পানি নিয়ে আসে। এছাড়া অবশ্যই খেয়াল রাখুন তাকে উত্তর দেওয়ার সময় যেন সেটা তাড়াতাড়ি দেন। কেননা এই ব্যাপারগুলো নিজেদের মাঝে বিশাল বিভেদের সৃষ্টি করে দেয়।